Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আওয়ামী লীগে যোগ দিলেন সাবেক ছাত্রদল নেতা সুমন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পার্বত্য খাগড়াছড়ি বিএনপির দুর্গ হিসেবে পরিচিত মাটিরাঙ্গায় বিএনপি ছাড়ার হিরিক পড়েছে।

গত দুই দিনে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছে মাটিরাঙ্গার বিভিন্ন ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের দুই সহস্রাধিক নেতাকর্মী। বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদানের ধারাবাহিকতায় এবার দীর্ঘদিনের ঠিকানা বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলেন খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো.খোরশেদ আলম সুমন।

শনিবার(২২ ডিসেম্বর) রাতে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগ কর্তৃক নৌকার সমর্থনে আয়োজিত নির্বাচনী জনসভায় মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের শতাধিক নেতাকর্মীকে সাথে নিয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও খাগড়াছড়ি সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার হাতে ফুলে ফুলে সাজানো নৌকা প্রতীক তুলে দিয়ে আওয়ামী লীগে যোগ দেন। একই অনুষ্ঠানে আওয়ামী লীগে যোগ দেন মাটিরাঙ্গা পৌর কৃষক দলের দপ্তর সম্পাদক মো. এমদাদ হোসেন (কালু)সহ অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মী ।

সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া মো. খোরশেদ আলম সুমন মাটিরাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. বাদশা মিয়ার একমাত্র জামাতা এবং মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর মো. আবু মিয়ার বড় ছেলে।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগ‘র সভাপতি মো. হারুনুর রশীদ পরাজীর সভাপতিত্বে আনুষ্ঠিত নির্বাচনী জনসভায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণবিক্রম ত্রিপুরা, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, আওয়ামী লীগ নেতা মো. জাহেদুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন লিটন ছাড়াও সদ্য আওয়ামী লীগে যোগ দেয়া  মো. খোরশেদ আলম সুমন এবং মো. এমদাদ হোসেন (কালু) এ জনসভায় বক্তব্য রাখেন।

 

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বিএনপির শাসনামলে মাটিরাঙ্গায় উন্নয়নের নামে নেতাদের পকেট ভারী করা হয়েছে। উন্নয়নের নামে জনগণের সাথে প্রতারণা করা হয়েছে। মানুষকে হত্যা করে আওয়ামী লীগের নেতাকর্মীদের এলাকাছাড়া করা হয়েছে। আওয়ামী লীগের ১০ বছরের শাসনামলে এখানের মানুষের ভাগ্যোন্নয়ন হয়েছে। রাজনৈতিক সহাবস্থান নিশ্চিত করা হয়েছে। বিএনপির নেতাকর্মীরা সব ধরনের সুযোগ-সুবিধা নিয়ে ব্যবসা বানিজ্য আর রাজনীতি করেছে। এখানকার সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

বিএনপিতে কর্মীদের মুল্যায়ন করা হয় না উল্লেখ করে আওয়ামী লীগে যোগ দেয়া ছাত্রদল নেতা মো. খোরশেদ আলম সুমন বলেন, আমি আওয়ামী লীগের সহনশীল ও গণতান্ত্রিক রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমার দীর্ঘ দিনের রাজনৈতিক ঠিকানা বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলাম। যতোদিন বেঁচে থাকবো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারন করে জনগণের কল্যাণে রাজনীতি করে যাব। আদর্শচ্যুত বিএনপির রাজনীতি ছেড়ে তাঁর বাবাকেও (বিএনপির সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর মো. আবু মিয়া) ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান খোরশেদ আলম সুমন।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ‘র শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলায় নৌকার নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এম. মোরশেদ খান, খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনা অকতার, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম সম্পাদক মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খন্দকার-সহ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন