অস্ত্রের মুখে বাঙালি গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে সোমবার অবরোধ

অবরোধ

মানিকছড়ি প্রতিনিধি:

উপজাতি সন্ত্রাসী কর্তৃক বাঙালি নারী  গনধর্ষণ করার প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবিতে মানিকছড়ি উপজেলায় সোমবার (২৮ নভেম্বর) সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি ঘোষনা করে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখা ও ধর্ষিতার পরিবার ।

এর আগে ‘গত ২১ নভেম্বর সোমবার পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখা ধর্ষকদের শাস্তির দাবিতে লেখা বিভিন্ন রঙয়ের ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে  দীর্ঘ লাইনে দাঁড়িয়ে  মানববন্ধন করে জেলা শহরের চেঙ্গী স্কয়ার এলাকায়। ধর্ষকদের ধরতে মানববন্ধনে ৪৮ ঘন্টার আলটিমেটাম দিয়ে বলা হয়েছিল, এ সময়ের মধ্যে প্রশাসন কোন ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে ।’  এরই ধারাবাহিকতায় এ কর্মসূচী ঘোষনা করা হয়েছে বলে সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘গত ১৭ নভেম্বর বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় কুমারী গ্রামে(ডেবাতলী) গভীররাতে বাঙালি গৃহবধু আমেনা বেগমকে ঘরে একা পেয়ে জোরপূর্বক অস্ত্র ঠেকিয়ে অপহরন ও পালাক্রমে গনধর্ষণ করে উপজাতি সন্ত্রাসীরা। ধর্ষনের পর আমেনা বেগমের পরিবারকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকী দিচ্ছে মুখ না খোলার জন্য। এমন ন্যাক্কারজনক ঘটনার পর আসামীদের গ্রেপ্তার করার পরও থানা টাকা খেয়ে সন্ত্রাসীদের ছেড়ে দেয় । পুলিশের এমন ভূমিকায় ধর্ষিতার পরিবার সহ গ্রামবাসিরা খুবই অপহরণ আতঙ্কে রয়েছে।’

সংগঠনটির জেলা সভাপতি (ভারপাপ্ত) মোহাম্মদ মাঈন উদ্দীন ও জেলা সাধারন সস্পাদক জনাব এসএম মাসুম রানার এক বিবৃতে বলা হয়, শীঘ্রই যেন উপজাতি ধর্ষক-সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক ধর্ষিতার পরিবারকে আইনগত সহয়তা সহ নিরাপত্তা প্রদান করা হয়। তারা আরও বলেন, উপজাতীয় গণধর্ষণকারীদের বিচারের আওতায় আনতে পুলিশের পাশাপাশি সহযোগীতা করবে স্থানীয়রাও। আর তাই আগামীকালের (সোমবার) অবরোধ কর্মসূচিতে প্রশাসনের সার্বিক সহযোগীতার পাশাপাশি গনমাধ্যমেরও আন্তরিক ও গুরুত্বপূর্ণ ভূমিকাও আশাকরেন তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন