অর্পিত দায়িত্ব কোনভাবেই অবহেলা করা যাবে না : প্রধান বিচারপতি

Coxsbazar Pic

কক্সবাজার প্রতিনিধি :

প্রধান বিচারপতি মো: মোজাম্মেল হোসেন বলেছেন, কক্সবাজারে এসে আদালতের বিচারকার্য ঘুরে দেখেছি। প্রচুর মামলার জট দেখতে পেয়েছি। সঠিকভাবে মামলা চললে এরকম হওয়ার কথা না। বিচারকদের অবশ্যই অর্পিত দায়িত্ব পালন করতে হবে। এনিয়ে কোন অজুহাত গ্রহণযোগ্য হবে না।

তিনি বলেন, যেকোন বিচার ফাইল দ্রুত নিষ্পত্তি করা দরকার। অন্যথায় সাধারণ বিচার প্রার্থীদের কষ্ট পেতে হয়। জেলা আইজীবি সমিতি আয়োজিত এক সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার বিকালে কক্সবাজার জেলা আইনজীবি ও বিচারকদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান বিচারপতি বলেন, আইনজীবিদের সন্তুষ্ট করতে তাদের কথা মতো বিচারকরা মামলার তারিখ দিলে সাধারণ বিচার প্রার্থীদের হয়রানি বাড়তে থাকবে। অনেক বিচার প্রার্থী স্বেচ্ছায় ন্যায় বিচার প্রাপ্তি থেকে নিজেকে বঞ্চিত করে নেবে। বিষয়টি বার এবং বেঞ্চ উভয়কেই খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, আমি বিচারক পদে নিয়োগ পাওয়ার পর ৫ বছর ধরে পড়ে থাকা অনেক ফাইল নিষ্পত্তি করেছি। রাত জেগে কাজ করেছি। দেশকে এগিয়ে নিতে সকলকে ত্যাগের মন মানসিকতা লালন করতে হবে।

এ সময় আইনজীতি সমিতির পক্ষ থেকে বিচারক সংকটের কথা উপস্থাপন করা হলে তিনি তা দ্রুত সমাধানের আশ্বাস দেন। বিকালে তিনি আদালত প্রাঙ্গনে পৌঁছলে সমিতির পক্ষ থেকে বরণ করে নেয়া হয়। এরপর জেলা বার মিলনায়তনে সংবর্ধনা সভায় তিনি যোগ দেন। সংবর্ধনা সভার আগে তিনি আদালতের বিচারকদের বিচারকার্য ঘুরে ঘুরে দেখেন।

সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবি সমিতির সভাপতি ছৈয়দ আলম। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি এড.একে আহমদ হোসেন, কক্সবাজার আদালতের পাবলিক প্রসিকিউটর এড. মমতাজ আহমদ, আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ তারেক, সাবেক সভাপতি এড. আবুল কালাম ছিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক এড. কামরুল হাসান, সিনিয়র আইনজীবি এম. শাহজাহান প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন