Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অবৈধ অস্ত্র ও প্রলোভন দেখিয়ে পাহাড়ের যুবকদের সন্ত্রাসী কার্যক্রমে সম্পৃক্ত করা হচ্ছে- দীপংকর তালুকদার

1471016009
রাঙামাটি প্রতিনিধি : অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী ও তাদের হুকুমদাতাদের আইনের আওতায় এনে পাহাড়ে শান্তি ফিরিয়ে আনা সম্ভব বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে শুক্রবার বিকেলে শিল্পকলা সম্মেলন কক্ষে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন ।

এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্যাট মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য জেবুন্নেসা রহিম, জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে বক্তব্য দেন। আলোচক হিসেবে বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা।

সাবেক প্রতিমন্ত্রী বলেন, অবৈধ অস্ত্র ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে পাহাড়ের যুবকদের সন্ত্রাসী কার্যক্রমে সম্পৃক্ত করছে দুর্বৃত্তরা। সম্প্রতি বাঘাইছড়িতে তাদের এক সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে আইন শৃংখলা বাহিনী। যে একটি স্থানীয় আঞ্চলিক দলের সদস্য বলে পরিচিত। আর এটি সম্ভব হয়েছে জনসচেতনতার কারণে। তিনি বলেন, একে অপরের পরিপূরকভাবে সহযোগিতার মাধ্যমে আমাদের পার্বত্য অঞ্চল তথা দেশ থেকে জঙ্গী নির্মূল করতে হবে।

আলোচনা সভায় সাবেক প্রতিমন্ত্রী আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্য সদস্যদের হত্যা করে দেশে জঙ্গী বীজ বপন করেছে জঙ্গীরা। কিন্তু তার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা জঙ্গী নির্মূলে সবসময় কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, জঙ্গীদের মদদদাতারা দেশেরই, তারা জঙ্গিদের দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে সরকারকে উচ্ছেদ করার পায়তারা করছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা যখন দেশের উন্নয়ন কাজ করছেন, তখন বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমের মাধমে জঙ্গীরা সেই উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। কিন্তু জনগণ তাদের এ কার্যক্রমে কোনদিন সঙ্গ দেবে না। তিনি বলেন, সকলে সচেতন হলে দেশ থেকে জঙ্গীবাদ চিরতরে নির্মূল করা সম্ভব।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, জঙ্গীবাদ নির্মূলে প্রশাসনের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে। নিজ সন্তানরা শিক্ষা প্রতিষ্ঠানের নামে কোথায় যায় কাদের সাথে মেলামেশা করে এ বিষয়ে খোঁজ খবর রাখতে হবে। নিজ ও প্রতিবেশীদের সন্তানদের স্নেহ ও ভালোবাসা দিয়ে দেশপ্রেমে উজ্জিবিত করতে হবে। তবেই সন্তানরা জঙ্গীবাদের দিকে অগ্রসর হবে না।

আলোচনা সভা শেষে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদশর্নী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন