অবাধ-নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে দেশের সব রাজনৈতিক দলের আস্থা অর্জন করতে চাই কমিশন

unnamed copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

নব নিযুক্ত নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, অবাধ-নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে দেশের সব রাজনৈতিক দলের আস্থা অর্জন করতে চাই কমিশন।

তিনি মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ির নবগঠিত গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচন উপলক্ষে প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রার্থীদের আশ্বস্ত করে তিনি আরও বলেন, নির্বাচন সংশ্লিষ্ট কেউ যদি দায়িত্ব পালনের ক্ষেত্রে পক্ষপাত করেন তবে কমিশনকে অবহিত করবেন। জনগণের আস্থা অর্জনে কমিশন কাজ করছে উল্লেখ করে সকলের সহযোগিতা কামনা করে বলেন, এ কমিশনের অধীনে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে। গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনও এমনিভাবে দৃষ্টান্ত স্থাপন হবে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ৪০বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ  খালিদ, পুলিশ সুপার মো. মজিদ আলী এবং জেলা আনসারের অধিনায়ক রাজীব হোসেন, রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন ও সহকারী রিটার্নিং অফিসার বিএম মশিউর রহমানসহ প্রতিদ্বন্দ্বী প্রার্থী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও নির্বাচন সংশ্লিষ্ট স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনী কর্মকর্তা।

বিএনপি সমর্থিত প্রার্থী মো. ইউসুফ ও ইউপিডিএফ সমর্থিত প্রার্থী উশেপ্রু মারমার বিভিন্ন শঙ্কার প্রশ্নে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে সুষ্ঠ ও সুন্দর করতে করনীয় সব রকমের পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে বলেন, নির্বাচনে আইন শৃঙ্খলা বজায় রাখতে কমিশন জিরো টলারেন্স মনোভাব নিয়েছে। সুষ্ঠ নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন যা যা করার তা অবশ্যই করবে।

সভায় কর্মকর্তারা জানান, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া। এ জন্যে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। বিজিবি ও র‌্যাব মোতায়নের পাশাপাশি নিরাপত্তা বাহিনীর টহল মোবাইল টহল চলবে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে প্রতিটি ভোট কেন্দ্রে। নির্বাচনের পরও অন্তত তিন দিন পর্যন্ত বিশেষ নিরাপত্তা টহল চলবে।

৬ মার্চ তিনটি ইউনিয়ন নিয়ে নবগঠিত গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে ২৭৩৮১জন ভোটার তাদের পছন্দের প্রার্থী নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন ও ভাইস চেয়ারম্যান পদে ৬প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৬জুন অনুষ্ঠিত প্রশাসনিক পূনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ১০৯তম সভায় নতুন উপজেলা হিসেবে গুইমারাকে অনুমোদন দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন