অবশেষে কুতুবদিয়া হাসপাতালের সামনে হর্ণ বাজানো বন্ধ হলো

হর্ণ

কুতুবদিয়া প্রতিনিধি:

অবশেষে কক্সবাজারের কুতুবদিয়া হাসপাতালের সামনে যাত্রীবাহি জিপ গাড়ীর হর্ণ বাজানো বন্ধ হলো। রোরবার থেকে জিপ মালিক সমিতি জনহিতকর এ উদ্যোগ নেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা পরিষদ গেইটের সামনে জিপ স্টেশন থেকে প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত ১০ থেকে ১৫ মিনিট পর পর যাত্রীবাহি জিপ গাড়ী ধুরুং বাজার যায়। উপজেলা গেইট থেকে মাত্র ৩‘শ গজ অদূরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জিপ গাড়ীগুলোর ৫ মিনিটের স্টপেজ রয়েছে।

এ সময় চালকেরা অন্তত: ৪ মিনিট জিপের হর্ণ বাজাতে থাকেন। এতে হাসপাতালে ভর্তির রোগী, আগত রোগী, আশপাশের ঔষধের দোকান, ব্যবসায়িসহ সর্বস্তরে বিরক্তকর পরিস্থিতির সৃষ্টি হয়ে থাকে। এ নিয়ে একাধিকবার গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও কোন প্রতিকার হয়নি।

গত শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলায় দায়িত্বপ্রাপ্ত গোয়েন্দা (ডিজিএফআই) বিভাগের একজন কর্মকর্তা হাসপাতাল গেইটে অবস্থানকালে তিনি বিষয়টি সরেজমিন প্রত্যক্ষ করেন। এ সময় তিনি একজন চালককে হাসপাতালের সামনে দীর্ঘক্ষণ হর্ণ বাজানোর ব্যাপারে জিজ্ঞেস করায় ওই চালক উল্টো আচরণ করেন। তিনি বিষয়টি কুতুবদিয়া জিপ মালিক সমিতির সভাপতি দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক নুরুল আনছার চৌধুরীকে অবহিত করলে মালিক সমিতি হাসপাতাল গেইটে ৫ মিনিট স্টপেজে গাড়ীর হর্ণ না বাজানোর নির্দেশ দেন চালকদের। এরই প্রেক্ষিতে রোববার সকাল থেকেই হাসপাতাল গেইটে ৫ মিনিটের অবস্থানকালে জীপের হর্ণ বাজছে না বলে আশ পাশের ব্যবসায়ীরা জানান।

এ দিকে জিপ মালিক সমিতির এ সিদ্ধান্তকে হাসপাতাল কর্তৃপক্ষ, ব্যবসায়ীসহ সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছেন। তারা জনহিতকর সুবিধাটি পুরোপুরি বাস্তবায়নে চালকদেরও সহযোগিতা আশা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন