Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অপহৃত তিন বাঙ্গালীকে তিন দিন অনাহারে রেখে ৩ লাখ টাকায় ছাড়ল উপজাতীয় সন্ত্রাসীরা

untitled-1-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীস্থ পিএইচপি রাবার বাগানের তিন নাইটগার্ড (প্রহরী) অবশেষে মুক্তিপনের বিনিময়ে ছাড়া পেয়েছে। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে তাদেরকে বাইশারী সদর থেকে অন্তত ১৫কিমি. উত্তরে দূর্গম আলীক্ষ্যং-চাইল্লাতলী এলাকায় ছেড়ে দেওয়া হয়। এর আগে গত শনিবার রাতে পিএইচপি রাবার বাগানের ৮নং ব্লকে পাহারারত অবস্থায় অস্ত্রধারী ১৫-২০জন উপজাতীয় সন্ত্রাসী দল আজিজুল হক, নুরুল আলম ও আবদু শুক্কুরকে অপহরণ করে নিয়ে যায়।

জানা যায়, অপহরণের পরপরই উপজাতীয় ওই অপহরণকারী সন্ত্রাসী দলটি অপহৃত নুরুল আলমের মোবাইল ফোন থেকে ৩লাখ টাকা মুক্তিপন দাবী করে। এরপর লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আল মাহামুদ হাসান ঘটনাস্থল পরির্দশন করে সম্ভাব্য বিভিন্ন স্থানে পুলিশী অভিযান চালায় এবং অপহরণের ঘটনা সাজানো দাবী করে নুরুল আলম ও আজিজুল হকের দুই স্ত্রীকে জিজ্ঞাসাবাদের নামে পুলিশ তদন্ত কেন্দ্রে বন্দিও করে রাখার অভিযোগ পাওয়া গেছে। যদিওবা পরদিন সোমবার দুপুর ১২টায় তাদেরকে তদন্ত কেন্দ্র থেকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে আজিজুল হকের স্ত্রী জেসমিন আক্তার ডলি সাংবাদিকদের জানান, আমার স্বামী অপহরণ হলেও পুলিশ সম্পূর্ণ অমানবিকভাবে আমার দেড় বছর বয়সী ছেলেকে বাড়িতে রেখে আমাদের দুই নারীকে তদন্ত কেন্দ্রে আটকে রাখে।

এদিকে পুলিশের নিষ্ফল অভিযানের পর অপহৃতদের মধ্যে আজিজুল হকের পরিবার মঙ্গলবার রাতে মুক্তিপনের ২লাখ টাকা সন্ত্রাসীদের হাতে পরিশোধ করে। কিন্তু অপহরণকারীরা সবার টাকা না পাওয়ায় ওই তিনজনকে মুক্তি দেয়নি। বুধবার রাতে নুরুল আলমের পরিবারের পক্ষ থেকে আরো ১লাখ পরিশোধ করলে বৃস্পতিবার ভোর রাতে তিন জনকে ছেড়ে দেয় অপহরণকারীরা।

মুক্তি পাওয়ার পর অপহরণের শিকার নুরুল আলম ও আজিজুল হক সাংবাদিকদের জানান, অপহরণের পর তাদের তিন জনকে পৃথকভাবে চোখ বেধে দীর্ঘ পথ হাঁটানো হয়। কোন ধরনের খাবার সরবরাহ করা হয়নি তাদের।

এ বিষয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্জ এসআই আবু মুসা জানান, অপহরণের পর ঘটনাস্থলসহ সম্ভাব্য বিভিন্ন স্থানে বিজিবি-পুলিশ যৌথ অভিযানের ফলে অপহরণকারীরা স্থান বদল করতে থাকে। বৃহস্পতিবার ভোর রাতে চাইল্লাতলী নামক এলাকায় ওই তিনজনকে ছেড়ে দেওয়া হয়। পরে বাইশারী বাজার থেকে অপহৃতদের প্রাথমিক চিকিৎসার জন্য নিজ নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ পুলিশ পায়নি বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন