Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অপহরণকারী জনসংহতির নেতাদের গ্রেফতারের দাবিতে বান্দরবানে আ.লীগের বিক্ষোভ মিছিল

Bandarban  A'lig pic-2.8

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে আওয়ামী লীগ নেতা মংপু মার্মার অপহরণকারী জনসংহতি সমিতির অভিযুক্ত নেতাদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা আওয়ামী লীগ। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী, সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর, আ.লীগ নেত্রী এমেচিংসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, জনসংহতি সমিতি একটি চাঁদাবাজ ও সন্ত্রাসী সংগঠন। পাহাড়ের শান্ত পরিবেশকে অশান্ত করে রেছেছে সন্ত্রাসীদের সংগঠন জেএসএস। বাংলাদেশে একটি সংগঠন আছে যা জনসাধারণ থেকে অস্ত্রের মুখে চাঁদা আদায় করে চলে। অবিলম্বে এ সন্ত্রাসীদের সংগঠনটি বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মংপু মার্মাকে অপহরণ করেছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)কে দায়ী করে বক্তরা বলেন, অপহরণের অভিযুক্ত জেএসএস নেতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান। একই সাথে পাহাড়ে জেএএস’র চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকা- বন্ধে সরকারকে এগিয়ে আসার আহ্বান জানান ।

বক্তারা আরো বলেন, মংপু মারমা অপহরণের দীর্ঘ ২ মাস অতিবাহিত হতে চললেও প্রশাসন তাকে উদ্ধার করতে পারেনি। অপহরণ মামলা হলেও আসামিদের গ্রেফতার করতে গড়িমসি করছে। অবিলম্বে জেএসএস’র সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।

প্রসঙ্গত, গত ১৩ জুন রাতে জেলার রোয়াংছড়ি উপজেলার জামছড়ি এলাকা থেকে অপহৃত হন সদর উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-আহ্বায়ক মং পু মার্মা। এ ঘটনায় জেএসএসকে দায়ী করে ৩৮ জনের বিরুদ্ধে মামলা করেন অপহৃতের স্বজনরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন