অপহরণকারীদের হুমকিতে আতঙ্কে দিন কাটাচ্ছে এক ছাত্রীর পরিবারের সদস্যরা

20170212_193858(1)

বাইশারী প্রতিনিধি :
বান্দরবানের লামা উপজেলার পৌরসভা এলাকার ৪নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়ায় পারিবারিক বিরোধ নিয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রী বানু বিবি (১৩) (ছদ্মনাম) কে অপহরণের পর মোবাইল ফোনের মাধ্যমে মুক্তিপণ দাবী করেছিল দুর্বৃত্তরা। উক্ত ঘটনায় বানু বিবির পিতা মো. সেলিম লামা থানায় মামলা দায়ের করেন। যার মামলার নং-০২/২০১৭ইং, ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধিত ২০০৩ এর ৭/৩০।

মামলার বিবরণীতে জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি মো. সেলিমের স্কুল পড়ুয়া মেয়ে প্রতিদিনের ন্যায় আনুমানিক সকাল ৯ টা ২০ মিনিটের সময় পৌরসভাস্থ বালিকা উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে বিদ্যালয়ের কাছাকাছি পৌঁছলে ওঁৎপেতে থাকা একই গ্রামের বাসিন্দা রুহুল আমিনের পুত্র মামুনসহ চারজন তাকে ধরে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর থেকে মোবাইল ফোনে পরিবারের নিকট অপহরনের কথা জানিয়ে মুক্তিপণ দাবী করে আসছিল। ঘটনাটি জানাজানি হওয়ার পর চকরিয়া উপজেলার বমু বিলছড়ি ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালেব ও এলাকাবাসীর সহযোগিতায় মেয়েটিকে তিনদিন পর উদ্ধার করা হয়। ঐ সময় অপহরণকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

গত ১৩ ফেব্রুয়ারি চকরিয়া থানা পুলিশের সহযোগিতায় অপহরণ চক্রের মূল হোতা মামুনকে গ্রেপ্তার করা হয়। মামুন গ্রেপ্তার হলেও অন্যান্য সদস্যরা অপহৃত স্কুল ছাত্রীর পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছে। এই নিয়ে অপহৃত স্কুল ছাত্রীর পিতা-মাতা এখন আতঙ্কে আছেন।

অভিযোগের আরো উল্লেখ করা হয় দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী বাড়ির মামুনের পিতা রুহুল আমিন পারিবারিক বিরোধের জের ধরে মেয়েটিকে নানাভাবে ফুঁসলিয়ে আসছিল। ঘটনার দিন মেয়েটিকে একা পেয়ে মামুন সহ অন্যান্যরা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যেই অপহরণ করে নিয়ে যায়। বর্তমানে অসহায় পিতা বাকি আসামিদের গ্রেপ্তার ও জীবনের নিরাপত্তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন