Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অন্যায়ের জবাব দেওয়া হবে ভোটের মাধ্যমে: মনি স্বপন দেওয়ান

রাঙ্গামাটি প্রতিনিধি:

সকল অন্যায়ের জবাব দেওয়া হবে আগামীকাল একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের মাধ্যমে। যদি জনগণ সুষ্ঠুভাবে নিজের ভোট দিতে পারে তাহলে প্রতিটি কেন্দ্রে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।

শনিবার (২৯ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি শহরের কাঠালতলীস্থ বিএনপি’র জেলা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  রাঙ্গামাটি ২৯৯ নং আসনের বিএনপি’র মনোনীত প্রার্থী মনি স্বপন দেওয়ান এসব কথা বলেন।

এসময় সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র সহ-ধর্ম বিষয়ক সম্পাদক লে. কর্নেল(অব.) মনীষ দেওয়ান, কেন্দ্রীয় বিএনপি’র সহ-উপজাতি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি হাজী  মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে  প্রার্থী মনি স্বপন দেওয়ান অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণায় বিভিন্ন স্থানে বিএনপি তথা ধানের শীষের প্রচার মাইকিং, পোস্টারিং, নির্বাচনী অফিসে ও গণসংযোগে প্রতিনিয়ত পুলিশের সহযোগিতায় হামলা এবং ভাঙচুর করছে। নেতাকর্মীদের উপর বর্বরোচিত নির্যাতন চালাচ্ছে। কিছু কিছু এলাকায় মিথ্যা মামলা ও হামলা ভয়ভীতির মাধ্যমে নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদানে নাটক করতে বাধ্য করা হচ্ছে। পুলিশের সহযোগিতায় হামলা করছে আওয়ামী লীগের সশস্ত্র কর্মীরা। বিভিন্ন উপজেলায় উল্টো আওয়ামী লীগ ও পুলিশ বিএনপি’র  হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

লিখিত বক্তব্যে আরও উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের হামলাকারী  নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি পুলিশ। আওয়ামী লীগের প্রার্থী প্রতি পদে পদে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন কোন আইনি ব্যবস্থা গ্রহণ করেননি। সুষ্ঠু নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তারা সকল অনিয়ম দেখেও না দেখার ভান করছে  এবং নেতাকর্মীদের মামলার হুমকি ও পরিবারে লোকজনকে ভোট কেন্দ্রের না যাওয়ার ভয়ভীতি দেখানো হচ্ছে । কোনো কোনো মামলায় নেতাকর্মী জামিন নিলেও তার পরপরই অন্য কল্পিত মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে।  এই বিষয় নিয়ে জেলা রিটানিং অফিসার বরাবরে  আবেদন নিবেদন করা হলেও কোনো প্রকার প্রতিকার পাওয়া যায়নি বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন