Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অনলাইন এক্টিভিস্ট ফোরাম ফর সিএইচটি’র উদ্যোগে পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান

নিজস্ব প্রতিনিধি :

অনলাইন অ্যাক্টিভিস্টস ফোরাম ফর চিটাগং হিলট্র্যাক্ট (ওএফসিএইচটি)’র উদ্যোগে রাঙ্গামাটিতে পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। গত ২৪ ও ২৫ জুন রাঙ্গামাটির বিভিন্ন এলাকায় প্রকৃত ক্ষতিগ্রস্তদের মাঝে এক লক্ষ ৫০ হাজার টাকা বণ্টন করে দেয়া হয়েছে।

সংগঠনের প্রতিনিধি তাজুল ইসলাম নাজিম জানান, রাঙ্গামাটিতে পাহাড়ধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার পরিপ্রেক্ষিতে অনলাইন অ্যাক্টিভিস্টস ফোরাম ফর চিটাগং হিলট্র্যাক্ট (ওএফসিএইচটি)’র পক্ষ থেকে ফেসবুকে একটি ইভেন্ট খুলে সকলকে সহায়তার জন্য আহ্বান জানানো হয়। ১৫ জুন আহ্বান জানানোর পর দেশ-বিদেশের অনেক মানুষ ও প্রতিষ্ঠান আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসেন। শেষ পর্যন্ত সহায়তা তহবিলের পরিমাণ দাঁড়ায় ১ লক্ষ ৫০ হাজার টাকা।

তিনি আরো জানান, সহায়তা নিয়ে রাঙ্গামাটি যাওয়ার পর আমরা বুঝতে পারি আশ্রয় কেন্দ্রে প্রকৃত ক্ষতিগ্রস্ত ছাড়াও অন্য লোকজন রয়েছে। সেকারণে আমরা আমাদের সহায়তা যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তরা পায় সেকারণে ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি এলাকায় গিয়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করে তাদের হাতে সরাসরি সহায়তা পৌঁছে দিয়েছি। এটা ছিলো আমাদের জন্য খুব কষ্টকর চ্যালেঞ্জ।

পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত কাউখালী উপজেলার ১৬ পরিবারসহ রাঙ্গামাটির মনোঘর, ভাবনা কেন্দ্র, মানতলা, সনাতন পাড়া, মাবুদ কলনী, দক্ষিণ মুসলিম পাড়া, পশ্চিম মুসলিম পাড়া, পোস্ট অফিস কলনী, শিমুলতলী, রূপনগর, নতুনপাড়া, কলেজগেইট এলাকার ক্ষতিগ্রস্ত মোট ২২২ পরিবারকে নগদ টাকা প্রদান করা হয়েছে। এছাড়াও পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত নতুনপাড়া মসজিদ ও রাঙ্গামাটি বায়তুল করিম মাদরাসা ও এতিমখানাতেও আর্থিক সহায়তা করা হয়েছে। এ সহায়তা পাহাড়ী-বাঙালী নির্বিশেষে করা হয়েছে।

ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদানের সময় রাঙ্গামাটি সদর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর রবি মোহন চাকমাসহ অনলাইন অ্যাক্টিভিস্টস ফোরাম ফর চিটাগং হিলট্র্যাক্ট (ওএফসিএইচটি)র সদস্য নূর নবী, মইনুল ইসলাম, রোবেল কুমার, মাহাবুব আলমসহ আরও অনেকে।

এদিকে অনলাইন এক্টিভিস্ট ফোরাম ফর চিটাগাং হিল ট্রাক্টসের সদস্য সচিব সাংবাদিক সৈয়দ ইবনে রহমত বলেন, পাহাড়ের স্মরণকালের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে সমব্যথি হয়ে তাৎক্ষণিকভাবে আমরা অনলাইন এক্টিভিস্টরা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে এই উদ্যোগ নিই। এটি ছিলো খুবই ছোট একটি উদ্যোগ। তবু আমাদের এই উদ্যোগে সাড়া দিয়ে যারা সাহায্যের হাত বাড়িয়ে উদ্যোগটি সফল করতে সহায়তা করেছেন, এর সকল কৃতিত্ব তাদের। আমরা সংগঠনের পক্ষ থেকে তাদেরকে মোবারকবাদ জানাই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “অনলাইন এক্টিভিস্ট ফোরাম ফর সিএইচটি’র উদ্যোগে পাহাড়ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন