অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে থানচি যাচ্ছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর

IMG_9131-copy-300x200

থানচি প্রতিনিধি :

থানচি’র বলিপাড়া বাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে যাচ্ছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী  বীর বাহাদুর (উশেসিং)এমপি । প্রতিমন্ত্রী উপস্থিত থেকে শনিবার সকাল ৯টায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন, খাদ্যসশ্য ও নগদ টাকাসহ অন্যান্য ত্রাণ সমাগ্রী বিতরণ করবেন। ইতিমধ্যে প্রশাসনিকভাবে সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা, নিরাপত্তা বাহিনীর সদস্যদের পার্বত্য মন্ত্রীর আগমনের সময়সূচী প্রেরণ করা হয়েছে ।

এই উপলক্ষ্যে থানচি উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক নিরাপত্তাসহ ইতিমধ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এর আগেই বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারের নগদ দেড় হাজার টাকা করে ৫৫ হাজার ৫শত টাকা নগদ প্রতিমন্ত্রীর পক্ষে বিতরণ করা হয়েছে ।

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা ইউএনও মোহাম্মদ জাহাঙ্গীর আলম জনান, শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলিপাড়া অগ্নিকান্ড ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলবেন এবং ক্ষতির পরিমাণ নিজেই দেখবেন। জেলা প্রশাসক ত্রাণ তহবিল থেকে ক্ষতিগ্রস্ত ৭২ পরিবারের জন্য ৩ হাজার টাকা করে দুই লক্ষ ১৬ হাজার টাকা নগদ, ৩৪ পরিবারকে একবান করে ৩৪ বান ঢেউটিন বিতরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ।

এছাড়াও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আরো ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

গত ২৬ মে মার্চ রোববার মধ্য রাতে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৪ দোকানসহ ৩টি বসত বাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। ঔদিন রাত সাড়ে ১১টার দিকে বাজারের একটি কামারের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় একে একে দোকানগুলো পুড়ে যায়। উপজেলাটিতে ফায়ার সার্ভিসের কোন ষ্টেশন না থাকার কারণে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালানোর পর বিজিবি সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে ১৯৯৫ সালে একই বাজারের ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে গিয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন