বিপুল উৎসাহ ও উদ্দীপনায় রামগড়ের শারদীয় দুর্গোৎসব পালিত হচ্ছে


Picture1

রামগড় প্রতিনিধিঃ
ধর্ম-বর্ণ নির্বিশেষে এদেশের মানুষ অনাবিল আনন্দে মেতে ঊঠবে এই মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপুজা সারা দেশের মত রামগড়েও পালিত হচ্ছে বিপুল উৎসাহ ও উদ্দিপনার মধ্যদিয়ে।

রামগড়ে  শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালীবাড়ী  ও মা বগানী এই দুইটি  মন্দিরে দ্বিতীয় দিনে পালিত হচ্ছে মহাঅষ্টমী পুজা।  শনিবার সকাল ১০ টায় শ্রী শ্রী দক্ষিণেশ্বরী কালীবাড়ী মন্দিরে পুজা উর্জাপন কমিটির আয়োজনে শিশু শ্রেনী থেকে দশম শ্রেনীর ছাত্র ছাত্রীদের নিয়ে সাধারণ জ্ঞান ও চিত্রাঅংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রামগড় পুজা উদযাপন কমিটির সভাপতি  ডা. নরেশ বিশ্বাস ও সেক্রেটারী সুবাসিস দাস জানান, প্রতিবছরের ন্যায় রামগড়ে দুটি পুজা মন্ডলে সারধিয় দুর্গোৎসব পালিত হচ্ছে। পুজাউযাপন কমিটির পরিচালনায় আগামী ১৪ অক্টোবর মঙ্গলবার সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ও রামগড় বাজার এলাকায় র‌্যালি শেষে দুর্গা বিশর্জন করার মাধ্যমে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন হবে বলে পার্বত্যনিউজকে জানান।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো. বেলাল উদ্দিন চৌধুরী জানান, দুর্গাৎসব স্থলে ও এর আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের লক্ষে প্রতিদিন ত্রিশ সদস্যের পুলিশ টিমের পাশাপাশি সিভিল পোশাকেও পুলিশ দায়িত্বে নিয়োজিত আছে এবং সীমান্ত ঘেষিত এলাকা হওয়ায় পুলিশের পাশাপাশি বিজিবি ও আনচার বাহীনির সদস্যরা নিরাপত্তা কাজে নিয়োজিত আছেন।

দুর্গোৎসবের আশপাশে জমে উঠেছে মেলা। মেলায় সকল ধর্মের, সকল বর্ণের, সকল বয়সের মানুষের যেন এক মহা আনন্দঘণ মিলন মেলায় পরিণত হয়েছে।

 

নিউজটি রামগড় বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *