৮ নৌকা ও ৬ রোহিঙ্গাকে ফেরত পাঠাল বিজিবি


রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়া সীমান্ত থেকে ৬ জন এবং টেকনাফের নাফ নদীতে রোহিঙ্গা বোঝাই ৮টি নৌকা ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার ভোর থেকে সকাল ১০ টা পর্যন্ত উখিয়া সীমান্ত ও নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে এসব রোহিঙ্গা ও রোহিঙ্গাবাহী নৌকা ফেরত পাঠানো হয়।

বিজিবি জানায়, মিয়ানমারে সহিংসতার পর থেকে প্রতিদিনই নাফ নদী দিয়ে ছোট ছোট নৌকায় করে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছে। তারা সীমান্ত পার হয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় বুধবার সকালে উখিয়া সীমান্তে থেকে ৬ জন ও নাফ নদীর ২টি পয়েন্ট দিয়ে রোহিঙ্গা বোঝাই ৮টি নৌকা বাংলাদেশ-মিয়ানমারের জলসীমার শূন্যরেখা থেকে ফেরত পাঠানো হয়। প্রতিটি নৌকাতে ১০ থেকে ১৫ জন করে রোহিঙ্গা ছিল।

এ প্রসঙ্গে টেকনাফ-২ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী জানান, ভোরে নাফ নদী পার হয়ে সীমান্তের তিনটি পয়েন্ট দিয়ে রোহিঙ্গা বোঝাই আট নৌকা বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করেছিল।এ সময় বিজিবির টহল দলের সদস্যরা তাদের ফেরত পাঠায়।

তিনি আরও জানান, গত ১ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ২৩১ নৌকায় প্রায় দুই হাজার ৩০০ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করেছিল।পরে তাদের বাধা দিয়ে ফেরত পাঠানো হয়।

উল্লেখ্য, গত সোমবার রোহিঙ্গাবাহি নৌকা ডুবির ঘটনায় মঙ্গলবার টেকনাফের নাফ নদী থেকে এক নারী মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *