parbattanews bangladesh

৭ নভেম্বর বাংলার মানুষ পরাধীনতার শেঁকল থেকে মুক্ত হয়েছিল

রাঙ্গামাটি প্রতিনিধি:

৭ নভেম্বর বাংলাদেশের রাজনীতির ইতিহাসে একটি মাইল ফলক। সেই দিন বাংলার মানুষ পরাধীনতার শেঁকল থেকে মুক্ত হয়েছিল। বাংলাদেশের ইতিহাসে আরেকটি অধ্যায় রচিত হলো সিপাহী জনতার বিপ্লব।

মঙ্গলবার (৭নভেম্বর) বিকেলে ৭ নভেম্বর ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে রাঙ্গামাটি জেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের সহযোগিতায় আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

এসময় জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. শাহ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহ-সভাপতি সুশোভন দেওয়ান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাংঠনিক সম্পাদক এ্যাড. সাইফুল ইসলাম পনির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মামুনুর রশিদ মামুন, পৌর বিএনপির সভাপতি এসএম শফিউল আজম, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, যুবদল সভাপতি সাইফুল ইসলাম শাকিল প্রমুখ।

সভায় বক্তারা আরো বলেন, বাংলাদেশকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে গড়ে তোলার পেছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি হলেন সফল রাষ্ট্রনায়ক মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আজ দেশের বর্তমান অবস্থা এমনই হয়েছে যে, দেশ এখন ক্রান্তিকালের মধ্যে দিয়ে অতিক্রম করছে। দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা শেখ হাসিনা দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছেন। এখন বাকি আছে একদলীয় শাসনতন্ত্র, যেটি কিনা বাকশালের আরেক রূপ।। তাই এর থেকে পরিত্রাণের জন্য বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথে আন্দোলনকে আরো বেগমান করার আহ্বান জানান বক্তারা।