৩০ দিনের মধ্যে ত্রিদিব রায়ের নাম মুছে ফেলার আল্টিমেটাম


নিজস্ব প্রতিনিধি:

সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়ের বাবা প্রয়াত রাজাকার ত্রিদিব রায়ের নামে রাঙামাটিসহ বিভিন্নস্থানের স্থাপনায় থাকা নাম ও এলাকার নাম পরিবর্তনে ৩০ দিনের আল্টিমেটাম দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

রবিবার (৫ নভেম্বর) এক বিবৃতিতে তারা বলেন, আগামী ৩০ দিনের মধ্যে রাজাকার ত্রিদিব রায়ের নামের সকল নাম ফলক মুছে ফেলতে হবে, অন্যথায় পিবিসিপি এবং পিএনপি পার্বত্যাঞ্চলে কঠিন কর্মসূচি দেয়ার হুঁশিয়ারী দেন।

বিবৃতিতে নিশানা ৯০ দিনের মধ্যে মুছে ফেলার জন্য চলতি বৎসরের ২২ মে ২০১৭ ইং হাইকোর্ট যে রায়টি দিয়েছেন তা এখনও কার্যকর হচ্ছেনা। জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল ব্যক্তি বর্গ দায়িত্ব পালনে শীথিলতা প্রদর্শন করছেন বলে দাবি করা হয়।

বিবৃতিতে সংগঠন দু’টির নেতারা আরো বলেন, ‘যে আদিবাসী শব্দটি বাংলাদেশের সংবিধানে নাই সে বিষয়ে উপজাতীয় নেতারা আদিবাসী সনদপত্র বিতরণ করার প্রস্তুতি গ্রহণ করে পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টা করছে, আমরা হুঁশিয়ার করে বলতে চাই, এটার ফলাফল শুভ হবেনা।’

বিবৃতিতে, শীঘ্রই সংবিধান অনুযায়ী সনদপত্র প্রনয়ণ ও বিতরণের ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়ে বলেন, অন্যথায় পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্রপরিষদ খুব শীঘ্রই আন্দোলন কর্মসূচি গ্রহণ করবে।

পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো. খলিলুর রহমান কর্তৃক প্রেরিত এক ই-মেইল বার্তায় এ খবর নিশ্চিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *