২৮ ডিসেম্বর লামা উপজেলায় হরতাল


লামা প্রতিনিধি:

আগামী ২৭ ডিসেম্বর বুধবার অর্ধদিবস ও ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার লামা উপজেলায় সর্বাত্মক হরতাল পালনের আহ্বান জানানো হয়েছে।

লামা উপজেলার অন্তর্গত ৫নং সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের প্রস্তাব প্রেরণের প্রতিবাদে রবিবার(২৪ডিসেম্বর) সকাল ১০টায় লামা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচিতে এ আহ্বান জানানো হয়।

মানববন্ধন শেষে লামাকে অখণ্ড রাখার এবং সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের কার্যক্রম বাতিলের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। লামা উপজেলা অখণ্ডতা রক্ষা পরিষদের উদ্যোগে সহস্রাধিক মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে।

লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী রবিবার সকালে জেলা প্রশাসকের নিকট লিখিত ভাবে জানিয়েছেন, মো. ইলিয়াছ গংদের কথিত ভুয়া বানোয়াট ও ভিত্তিহীন আবেদনের ভিত্তিতে সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের জন্য প্রশাসন কার্যক্রম গ্রহণ করেছে। তিনি বিতর্কিত উপজেলা গঠনের কার্যক্রম বাতিলের জন্য জেলা প্রশাসককে অনুরোধ জানিয়েছেন।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু লামা উপজেলার গজালিয়া, ফাইতং, আজিজনগর ও সরই ইউনিয়ন নিয়ে সরই নামক নতুন উপজেলা গঠনের প্রস্তাব প্রেরণের জন্য আগামী ২৮ ডিসেম্বর সরই ইউনিয়ন পরিষদে মত বিনিময় সভার আহ্বান করলে মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এর প্রতিবাদ জানানো হয়। এবং  মানববন্ধন কর্মসূচি থেকে এ হরতাল পালনের আহ্বান জানানো হয়েছে।

মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মোহাম্মদ কামরুজ্জামান, মো. জালাল আহমদ, মোহাম্মদ রফিকুল ইসলাম, ইউছুপ মজুমদার, জাপান বড়ুয়া, মো. সাইফুল ইসলাম সোহেল, আনোয়ার হোসেন সোহেল প্রমুখ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *