parbattanews bangladesh

২৬ মার্চের পূর্বে যুদ্ধাপরাধী ত্রিদিব রায়ের নাম ফলক মুছে ফেলার দাবিতে খাগড়াছড়িতে পিবিসিপি’র বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের পূর্বে যুদ্ধাপরাধী ত্রিদিব রায়ের নামে থাকা সকল স্থাপনার নাম ফলক মূছে ফেলে আদালতের রায় কার্যকর করা, পাহাড়ি সংগঠনগুলোর অপহরণ, খুন, গুম ও চাঁদাবাজি বন্ধ ও ব্যারিস্টার দেবাশীয় রায় ও তার পত্নী ইয়েন ইয়েন’র রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে ও অপহৃত বিএনপির নেতা চাইথুই মারমাকে উদ্ধারসহ চার দফা দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

সোমবার(১৯ মার্চ) বেলা ১১টার দিকে খাগড়াছড়ি পৌর শাপলা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে আদালত সড়ক ঘুরে চেঙ্গী স্কোয়ারে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, পার্বত্য অধিকার ফোরামের খাগড়াছড়ি জেলা আহ্বায়ক মো. মহিউদ্দীন, জেলা যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা সহ-সম্পাদক রবিউল হোসেন, জেলা সহ-সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম, দপ্তর সম্পাদক মৃদুল বড়ুয়া, প্রচার সম্পাদক শাহীন আলম, খাগড়াছড়ি কলেজ শাখার সাধারণ সম্পাদক ইব্রাহিম, টেকনিক্যাল কলেজ শাখার সভাপতি সোহেল আরিয়ান ও সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক জাহিদুল ইসলাম, দীঘিনালা  উপজেলা সভাপতি আলামীন হোসেন,পানছড়ি উপজেলা সভাপতি সাইফুল ইসলাম ও পৌর সম্পাদক জাহাঙ্গীর আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তাদের  অভিযোগ, রাজাকারপুত্র ব্যারিস্টার দেবাশীয় রায় ও তার পত্নী ইয়েন ইয়েন’র উগ্র সাম্প্রদায়িক উস্কানিমূলক কার্যক্রমের মাধ্যমে পাহাড়ে জুম্মল্যান্ড বানানোর ষড়যন্ত্র করছে। তার পৃষ্টপোষকতায় পাহাড়ি সংগঠনগুলোর অপহরণ, খুন, গুম ও চাঁদাবাজিসহ নানা রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।