২০১৮-১৯ সালের অর্থ বছরে জেলা পরিষদের ৭৩ কোটি টাকা বাজেট ঘোষণা


রাঙ্গামাটি প্রতিনিধি:

২০১৮-১৯ সালের অর্থ বছরে সরকার থেকে উন্নয়ন এবং সংস্থাপন ব্যয় খাতে প্রাপ্তির প্রত্যাশায় ৭০ কোটি টাকা এবং রাঙ্গামাটি জেলা পরিষদের নিজস্ব খাত  থেকে প্রাপ্তির আশায় ৩ কোটি টাকাসহ সর্বমোট ৭৩ কোটি টাকার বাজেট ঘোষণা করেছেন রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

বৃহস্পতিবার সকালে (২৬ জুলাই) পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষণা করা হয়েছে।

বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা ছাদক আহমদ, রাঙ্গামাটি পার্বত্য জলা পরিষদের সদস্য হাজি মুছা মাতবর, সদস্য রেমলিয়ানা পাংখোয়া প্রমুখ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পরিষদের চেয়ারম্যান বৃষকেতু বলেন, পার্বত্য চুক্তির আলোকে ২০১৪ সালে পর্যটন খাতকে  জেলা পরিষদের নিকট হস্তান্তর করা হলেও এখনও পুরাপুরি জেলা পরিষদকে হস্তান্তর করা হয়নি। যার কারণে পর্যটন খাতগুলোকে উন্নয়ন করা সম্ভব করা হচ্ছে না। যদিও পর্যটন কর্তৃপক্ষ তাদের আয় থেকে জেলা পরিষদকে শতকরা ১০% লভ্যাংশ দেওয়ার কথা থাকলেও ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত এখনও কোন লভ্যাংশ পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, পার্বত্য জেলা রাঙ্গামাটির সার্বিক উনয়ন এবং পার্বত্য চট্টগ্রাম চুক্তি মোতাবেক হস্তান্তরিত বিভাগের উন্নয়নে জেলা পরিষদ বিগত সময়ের মত কাজ করে যাবে। হস্তান্তরিত বিভাগ গুলোকে বিশেষ নজর দেখছে জেলা পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *