হিল ইউমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে রাঙামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক-নৌপথ অবরোধ চলছে


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির কতুকছড়ি এলাকা থেকে অপহৃত হিল ইউমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে  বুধবার(২১মার্চ) রাঙামাটি ও খাগড়াছড়িত সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ চলছে। হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ এ অবরোধ ডেকেছে।

অবরোধের কারণে  রাঙামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাঙামাটি শহরে হালকা যানবাহন চলাচল করেছে। নৌপথে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।  সকাল থেকে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কতুকছড়ি, খামার পাড়া এলাকায় অবরোধ সমর্থনকারীরা পিকেটিং করেছে। অবরোধ চলাকালে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে, হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অপহরণ ঘটনায় গেল মঙ্গলবার ২০মার্চ দিনগত রাতে কতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন অপহৃত দয়াসোনা চাকমার মা কালিন্দী রানি চাকমা। এ অপহরণ মামলায় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও গণতান্ত্রিক ইউপিডিএফের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, শ্যামল কান্তি চাকমাসহ ১৯ জনের নাম উল্লেখ  করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১৮মার্চ রাঙামাটির সদর উপজেলার কতুকছড়ি উপরপাড়া এলাকায় দুর্বৃত্তদের হামলায় ইউপিএফ’র সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমা গুলিবিদ্ধ হন। এসময় দুর্বৃত্তরা একটি মেসবাড়িতে অগ্নি সংযোগ করে দিয়ে  অস্ত্রের মুখে  হিল ইউমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে  অপহরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *