parbattanews bangladesh

হরতালের সমর্থনে রাঙামাটিতে জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল

জেলা সংবাদদাতা, রাঙামাটি:

১৩ ও ১৪ আগস্ট মঙ্গল ও বুধবার দেশব্যাপী লাগাতার ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার আহ্বান জানিয়ে হরতালের সমর্থনে রাঙামাটি শহরে ঝটিকা মিছিল করেছে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। সোমবার সন্ধ্যা সোয়া সাতটায় শহরের বনরূপাস্থ আলিফ মার্কেট চত্ত্বর থেকে শুরু হয়ে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কাঠাঁতলী জামে মসজিদের সামনে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাঙামাটি পৌর জামায়াতের আমির মাওলানা জাহাঙ্গীর আলম।

এসময় আরো উপস্থিত ছিলেন শিবিরের সাবেক জেলা সভাপতি ও পৌর জামায়াতের সহ সেক্রটারি এডভোকেট হারূনুর রশীদ হারূন, মনসুরুল হক, আব্দুস সালাম, রাঙামাটি ইসলামী ছাত্র শিবিরের সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মুসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ ও শিবিরের পৌর কমিটির সভাপতি মোঃ নুরুজ্জামান। সমাবেশে থেকে সরকার রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে জামায়াতের শীর্ষ নেতাদের নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে বলে উল্লেখ বক্তারা বলেন, “সরকার অব্যাহতভাবে জুলুম, নির্যাতন, নিপীড়ন, গণগ্রেফতার চালিয়ে এবং দলের শীর্ষ নেতাদের মিথ্যা মামলায় জড়িয়ে অন্যায়ভাবে কারাগারে আটক রেখে ও হত্যা করে জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবেই জামায়াতের নেতা-কর্মীগণ উচ্চ আদালত থেকে জামিন পাওয়া সত্ত্বেও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলগেট থেকে তাদের পুনরায় গ্রেফতার করে আটক রাখা হয়েছে। এভাবে সরকার বিরোধীদলের উপর জুলুম, নির্যাতন ও গ্রেফতার অভিযান চালিয়ে আওয়ামী মহাজোট সরকারের অধীনে ভোটারবিহীন নির্বাচনের প্রহসনের নাটক করে অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকার ষড়যন্ত্র করছে।

সরকারের নীলনকশা ও জামায়াতকে নিশ্চিহ্ন করার প্রতিবাদে মঙ্গল ও বুধবার দেশব্যাপী লাগাতার ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করতে বাংলাদেশ জামায়াতে ইসলামী বাধ্য হয়েছে উল্লেখ করে বক্তারা এ হরতাল কর্মসূচি সফল করতে রাঙামাটি জেলার ছাত্র, শিক্ষক, লঞ্চ, বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনের মালিক শ্রমিক-কর্মচারী, ব্যবসায়ী, সাংবাদিক, বুদ্ধিজীবী, আইনজীবী, ওলামা-মাশায়েখ, শ্রমজীবী ও পেশাজীবীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।