সড়ক দুর্ঘটনা রোধে সকলকেই সচেতনা সৃষ্টি করতে হবে


Exif_JPEG_420

চকরিয়া প্রতিনিধি:

“সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি” এই শ্লোগানকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় মালুমঘাট হাইওয়ে পুলিশ পালন করেছে ট্রাফিক সপ্তাহ। সোমবার (৬ অাগস্ট) বিকাল ৪টার দিকে কক্সবাজার মহাসড়কের খুটাখালী ষ্টেশন এলাকায় সকালে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে দ্বিতীয় দিনের মতো সচেতনতা বৃদ্ধি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়।

ওই র‍্যালীর শুভ উদ্বোধন করেন মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ওসি) মো: আলমগীর হোসেন।

এ সময় তিনি ট্রাফিক সপ্তাহ নিয়ে বলেন, দেশের প্রতিটি নাগরিককে ট্রাফিক আইন মেনে সড়কে চলতে হবে। ট্রাফিক আইন শতভাগ মেনে চললে এ দেশে সড়ক দুর্ঘটনা দিন দিন কমে যাবে। প্রত্যেকের মাঝে সচেতনা সৃষ্টি হলে সড়ক দূর্ঘটনা অনেকাংশ কমে যাবে এবং রোধ করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, মহাসড়ক সংলগ্ন যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে সে সব শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের সড়ক পারাপারের ব্যাপারে সচেতনতা সম্পর্কে নির্দেশনা দিতে হবে।বর্তমান সরকার সড়ক দূর্ঘটনার ব্যাপারে কঠোর আইন প্রণয়ন করতে যাচ্ছে। সড়কে দূর্ঘটনা রোধ করতে সবাইকে সচেতন হতে হবে বলে তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন, মালুমঘাট হাইওয়ে পুলিশের এস আই জসিম উদ্দিন, এটিএস আই ছবিউল্লাহ, এটিএস আই আবদুল হাকিমসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। হাইওয়ে পুলিশের বণার্ঢ্য র‌্যালীটি মহাসড়কস্থ খুটাখালী ষ্টেশন প্রদক্ষিণ শেষে সচেতনা বৃদ্ধির লক্ষে লিফলেট বিতরণ করেন। এতে বিভিন্ন স্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।
এম.মনছুর আলম

নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *