স্বার্থনেষী মহলের কারণে সামাজিক বনায়ন গড়ে উঠতে পারছে না: ফিরোজা বেগম চিনু


রাঙামাটি প্রতিনিধি:

কিছু স্বার্থনেষী মহলের কারণে সামাজিক বনায়ন গড়ে উঠতে পারছে না। তাই প্রত্যেককে বাড়ির আঙ্গিনায় একটি ফলদ ও বনজ গাছের চারা রোপন করতে হবে। বুধবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণে আয়োজিত সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা ও বৃক্ষ রোপন অভিযান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এ সব কথা বলেন।

এসময় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. তোফিকুল সার্কেলর বণ সংরক্ষক ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শহীদ উল্লাহ, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক (ভাঃ) কৃষ্ণ প্রসাদ মল্লিক।

ফিরোজা বেগম চিনু বলেন, সাম্প্রদায়িক মনোভাব মুছে ফেলে ব্যাপক বৃক্ষ রোপনের মাধ্যমে পাহাড়ে নতুন নতুন সবুজ বন সৃষ্টি করে সামাজিক বনায়নের কাজে সহযোগিতা প্রদান করতে হবে। পাহাড়ে সামাজিক বনায়ন এর কাজ এগিয়ে নেয়া গেলে ন্যাড়া পাহাড় গুলো আবারো সবুজ বনে পরিণত হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ন্যাড়া পাহাড়কে সবুজ বাগান গড়ে তুলতে এগিয়ে আসতে হবে। পাশাপাশি তিনি প্রত্যেককে বাড়ির আঙ্গিনায় একটি ফলদ ও বনজ গাছের চারা রোপনের আহ্বান জানান।

মেলায় অংশগ্রহণকারী নার্সারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রথম স্থান হয়েছে মায়ের দোয়া নার্সারী, দ্বিতীয় হয়েছে লিমা নাসারী ও তৃতীয় হয়েছে উন্নয়ন বোর্ড নার্সারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *