স্বচ্ছতা, দূর্নীতি প্রতিরোধ, সুশাসন  প্রতিষ্ঠার জন্য তথ্য অধিকার আইন: যুগ্মসচিব আবদুল করিম


totto-odikar-nc-news-pic-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

তথ্য অধিকার আইন ২০০৯ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে নাইক্ষ্যংছড়িতে। মঙ্গলবার  উপজেলা পরিষদ হল রুমে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: আব্দুল করিম।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা অতিরিক্ত প্রশাসক দিদারুল আলম (সার্বিক), উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, এমপি প্রতিনিধি আলহাজ্জ খায়রুল বাশার।

জনঅবহিতকরণ সভায় বক্তারা বলেন, জনঅবহিকরণ সভার মাধ্যমে সমন্বিত উদ্যেগ নিদ্যোগে তথ্য অধিকার আইন জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারলে জনগণ এর সুফল অবশ্যই পাবে। আর জনগণকে প্রয়োজনীয় তথ্য সরবারহ করতেই সরকার এ আইন করেছে। কিন্তু আমাদের সচেতনতার অভাবের কারণে তথ্য পাওয়ার ক্ষেত্রে বিচ্যুতি ঘটছে।

এছাড়াও প্রতিটি অফিস তথ্য দিতে বাধ্য, এমনটা উল্লেখ করে তথ্য অধিকার আইন অনুযায়ী তথ্য সংগ্রহ ও সংশ্লিষ্টদের সরবরাহের জন্য সবার সহযোগিতা প্রত্যাশা করেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *