সোহাগ গাজীর বিশ্ব রেকর্ড


image_49492_0

স্পোস্টর্স ডেস্ক:

সাহারা কাপ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের শেষ দিনটি একরকম নিরুত্তাপই কাটছিলো। কিন্তু লাঞ্চের পরই হঠাত করে প্রায় মৃত টেস্টে প্রচন্ড ঝাকুনিতে প্রাণের সঞ্চার করলেন তরুণ তুর্কি সোহাগ গাজী। 

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়ার পর বোলিংয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন তিনি। নিউজিল্যান্ডের ইনিংসের ৮৫তম ওভারের ২, ৩ ও চতুর্থ বলে হ্যাটট্রিক পূরণ করেন সোহাগ। টেস্ট ক্রিকেটের পৌনে দুইশ’ বছরের ইতিহাসে ৪০ হ্যাটট্রিকটির পাশে এখন জ্বলজ্বল করবে বাংলাদেশের নাম। এর আগে ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট হ্যাটট্রিক করেছিলেন অলোক কাপালি।

নিজের ২৪তম ওভারের দ্বিতীয় বলে সোহাগ এলবিডব্লিউ করে ফিরিয়ে দেন কোরে অ্যান্ডারসনকে। তৃতীয় বলে সোহাগের শিকারে পরিণত হন প্রথম ইনিংসে বাংলাদেশকে ভোগানো ওয়াটলিং। দুরন্ত ক্যাচে তাকে সাজঘরে পাঠান মুশফিক। একই ওভারের চতুর্থ বলে সোহাগের হ্যাটট্রিকের শেষ শিকার হন ব্র্যাসওয়েল। প্রথম স্লিপে তার ক্যাচটি নেন সাকিব। 

টেস্ট ক্রিকেটে একই ম্যাচে সেঞ্চুরি ও হ্যাটট্রিকের নজির এই প্রথম। ফলে চট্টগ্রাম টেস্ট সাক্ষী রইলো ক্রিকেটের নতুনতম রেকর্ডের। যে রেকর্ডের প্রথম মহানায়ক- সোহাগ গাজী।

প্রথম শ্রেণির ক্রিকেটেও একই রকম কীর্তি আছে সোহাগের। সেই অসাধারণ কীর্তিটিরই যেনো পুনরাবৃত্তি করলেন সোহাগ।

One thought on “সোহাগ গাজীর বিশ্ব রেকর্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *