সোমবার রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় সর্বাত্মক হরতাল


নিজস্ব প্রতিবেদক:
খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আওয়ালকে নিজেদের কর্মী দাবী করে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে তিন দিনের কর্মসূচী ঘোষণা করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও নাগরিক পরিষদ।
কর্মসূচীর মধ্যে রয়েছে ১৬/০৯/১৭ তারিখে দোয়া দিবস ও কালো পতাকা উত্তোলন, ১৭/০৯/১৭ তারিখে তিন পার্বত্য জেলায় বিক্ষোভ মিছিল স্মারকলিপি পেশ ও ১৮/০৯/১৭ তারিখ সোমবার খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সকাল- সন্ধ্যায় হরতাল কর্মসূচী।
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের  দপ্তর  সম্পাদক মো:ওমর ফারুক সুজন  কর্তৃক প্রেরিত এক ই-মেইল বার্তায় নেতৃবৃন্দ এ কর্মসূচী ঘোষণা দেন।
বার্তায় বলা হয়েছে, লংগদুর নুরুল ইসলাম নয়নের রক্তের দাগ শুকাতে না শুকাতেই আবারো বৌদ্ধ ধর্মাবলম্বী  উপজাতি সন্ত্রাসী কর্তৃক মুসলমান বাঙ্গালীকে হত্যা করছে। গত ২ দিন আগে উপজাতীয় যাত্রীবেশে রবিউল আওয়ালকে ভাড়াটে নিয়ে যায়, আর গত ১২/০৯/২০১৭ রোজ মঙ্গলবার,দুপুর ১২ টার দিকে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় সিন্ধুকছড়ি ইউনিয়ন তৈকর্মা নামক স্থানে মটরসাইকেলসহ রবিউল এর লাশ পাওয়া গেছে।
রবিউল পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের গুইমারা উপজেলার  নিবেদিত একজন  একনিষ্ঠ কর্মী।নিহত রবিউলের বাড়ী গুইমারা উত্তর হাজীপাড়া।
বার্তায় সর্বক্ষেত্রে বাঙালীদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে তিন পার্বত্য জেলায় সকল জনসাধারণকে উক্ত কর্মসূচি সফল করার জন্য আহব্বান জানানো হয়।
তবে অন্যতম পার্বত্য জেলা বান্দরবানকে কেনো এই কর্মসূচীর আওতামুক্ত রাখা হয়েছে সে বিষয়ে কিছু বলা হয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *