সোনালী বাজার খেলোয়াড় সমিতিকে ১-০ গোলে হারিয়ে রাজাখালী খেলোয়াড় সমিতি চ্যাম্পিয়ন 


পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা ক্রীড়া সংঘ কর্তৃক পরিচালিত বঙ্গবন্ধু স্বাধীনতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ১৮ এর ফাইনাল খেলা সম্পন্ন হয়েছে।

বুধবার (১৬ মে) বিকাল ৪টায় শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন হয়। জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলমের প্রধান পৃষ্টপোষকতায় ও খেলা পরিচালনা কমিটির সভাপতি শহীদুল্লাহ বিএ’র সভাপতিত্বে খেলায় প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমদ সিআইপি। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরইতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, পেকুয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান, কক্সবাজার ফুটবল ফেডারেশনের সভাপতি ফজলুল করিম সাঈদী ও অফিসার ইনচার্জ (তদন্ত) মিজানুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও পেকুয়া জি এম সি ইনস্টিটিউশনের ক্রীড়া শিক্ষক নুর মোহাম্মদ।

খেলায় মুখোমুখি হয় সোনালী বাজার খেলোয়াড় সমিতি বনাম রাজাখালী খেলোয়াড় সমিতি। অনুষ্ঠিত ফাইনাল ম্যাচ উপভোগ করার জন্য শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে হাজার হাজার ফুটবল প্রেমী দর্শক উপস্থিত হয়ে ওই দিনটিকে প্রানবন্ত করে তুলে। আক্রমন আর পাল্টা আক্রমনের মধ্য দিয়ে খেলা চললেও প্রথম ও দ্বিতীয়ার্ধের খেলা শেষের রেফারী চুড়ান্ত বাঁশিতে গোলশূণ্য তবে খেলা গড়ায় ট্রাইবেকারে। সোনালী বাজার খেলোয়াড় সমিতিকে ১-০ গোলে হারিয়ে রাজাখালী খেলোয়াড় সমিতি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের খেলোয়াড় জিকু।

ওইদিন বঙ্গবন্ধু স্বাধীনতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রধান পৃষ্টপোষক ও জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর আলমের পক্ষে বিজয়ী সতীর্থ খেলোয়াড়দের চ্যাম্পিয়ন ট্রপি ও নগদ  ৮০ হাজার টাকাসহ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। একই সাথে রানার্সআপ অর্জনকারী দল সোনালী বাজার খেলোয়াড় সমিতির রানার্স আপ ট্রপি ও নগদ ৪০ হাজার টাকা প্রদান করা হয়।

পেকুয়ায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌধুরীর সঞ্চলনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির উপদেষ্টা মাহবুব ছিদ্দিকী, মাশুক আহমেদ, রাজাখালীর সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বাবুল, মগনামা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ইউনুছ চৌধুরী, হুমায়ুন কবির ও সাংবাদিক মোহাম্মদ ফারুক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *