সোনাদিয়া পয়েন্ট থেকে চারদিন পর নিখোঁজ জাতিসংঘ কর্মকর্তার লাশ উদ্ধার


বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

বঙ্গোপসাগরের সোনাদিয়া পয়েন্ট থেকে চারদিন ধরে নিখোঁজ কক্সবাজারে নিয়োজিত জাতিসংঘ কর্মকর্তার লাশ পাওয়া গেছে। কক্সবাজারে জাতিসংঘ অফিসে কর্মরত ইথোপিয়ার এই নাগরিকের নাম সোলিমান মুলাটা বলে জানা গেছে।

বৃহস্পতিবার(২ আগস্ট) জেলেদের জালে আটকা পড়লে লাশটি কূলে তুলে আনে জেলেরা। পরে পুলিশ লাশটি উদ্ধার করে। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বিষয়টি নিশ্চিত করেছেন।

আফরুজুল হক টুটুল জানান, ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা গত চারদিন ধরে নিখোঁজ ছিলেন। তিনি জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর সুরক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

সোলিমান মুলাটা কক্সবাজারের কলাতলিতে মেঘালয় নামের একটি আবাসিক হোটেলে থাকতেন। তিনি গত এক বছর ধরে কক্সবাজারে কর্মরত ছিলেন। সোমবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

আফরুজুল হক টুটুল বলেন, বৃহস্পতিবার সকালে সাগরের সোনাদিয়া পয়েন্টে জেলেদের জালে আটকে পড়ে লাশটি। লাশটি নিখোঁজ জাতিসংঘের কর্মকর্তা ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা’র বলে আমরা নিশ্চিত হয়েছি। তার পোশাকের পকেটে তিনটি ডলার এবং ১০ হাজার টাকাসহ একটি কার্ড এবং কিছু কাগজপত্র দেখতে পাওয়া গেছে।

তিনি আরও বলেন, জাতিসংঘের ঢাকা অফিসে কর্মরত এক সহকর্মীর সাথে সোলিমান মুলাটার প্রেমের সম্পর্ক ছিলো। সম্প্রতি ওই মেয়েটি কক্সবাজারে পদায়ন হয়। এরপর থেকে দু’জনের মধ্যে মনোমালিন্য তৈরি হয়। ধারণা করা হচ্ছে, সে কারণে সাগরের ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে পারে ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা।

তিনি মাঝে মাঝে অতিরিক্ত মাদক গ্রহণ করতেন বলেও জানাগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *