সেন্টমার্টিন ও শাহপরীরদ্বীপ থেকে ৩১ কোটি ৫০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার


টেকনাফ  প্রতিনিধি:

সেন্টমার্টিন ও শাহপরীরদ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর পৃথক অভিযান চালিয়ে ৩১ কোটি ৫০ লক্ষ টাকা মুল্যের ৬ লক্ষ ৩০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করেছে বলে জানা গেছে।

তবে উভয় অভিযানেই ইয়াবা চোরাকারবারীরা ধরা পড়েনি। তম্মধ্যে ১টি অভিযানে একখানা কাঠের নৌকা জব্দ করা হয়েছে। জব্দকৃত ইয়াবাগুলো পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর ঢাকা সদর দপ্তরের সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার বিএন আবদুল্লাহ আল মারুফ জানান ‘গোপন সংবাদের ভিত্তিতে ১২ এপ্রিল সকাল ১০.৪৫ টায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর পূর্ব জোনের অধীনস্থ টেকনাফ স্টেশন কর্তৃক একটি অভিযান পরিচালনা করা হয়।

ওই অভিযানে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের সমুদ্রবর্তী এলাকা থেকে ৩ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। কোস্ট গার্ড সদস্যরা একটি সন্দেহজনক বোট তল্লাশীর উদ্দেশ্যে ধাওয়া করলে ওই বোটে থাকা লোকজন ৩টি বস্তা পানিতে ফেলে দ্রুত মিয়ানমারের সীমানার দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে ওই ভাসমান তিনটি বস্তা হতে ৩ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলোর আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। এছাড়া অপর একটি অভিযান পরিচালনা করে ১১ এপ্রিল রাত ৮টার দিকে। গোপন সংবাদের ভিত্তিতে নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবা ট্যাবলেটের চালান বাংলাদেশে প্রবেশকালে টেকনাফের শাহপরীদ্বীপের জালিয়াপাড়া এলাকা হতে একটি কাঠের বোটসহ ৩টি বস্তা থেকে ৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট গুলোর আনুমানিক মূল্য ১৬ কোটি ৫০ লক্ষ টাকা। ওই দুইটি অভিযানে জব্দকৃত ইয়াবাসসূহের সর্বমোট আনুমানিক মূল্য ৩১ কোটি ৫০ লক্ষ টাকা। জব্দকৃত ইয়াবাগুলো পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *