আলীকদমে অগ্নিকাণ্ডে ১৭ বসতবাড়ি পুড়ে ছাই: ক্ষতিগ্রস্তদের আলীকদম সেনা জোন’র সহায়তা প্রদান


 

আলীকদম প্রতিনিধি:

বান্দরবানের আলীকদম উপজেলা সদরে শুক্রবার সকালে সংগঠিত অগ্নিকাণ্ডে ১৭টি বসতবাড়ি পুড়ে ছাই হয়েছে। গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কমপক্ষে ৭০ লক্ষ টাকা হবে বলে জানিয়েছেন পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, আলীকদম কেন্দ্রীয় মসজিদ পুকুর পাড়ে অবস্থিত আহমদ সওদাগরের বাড়ি এলাকায় শুক্রবার সকাল নয়টার সময় একটি বসতবাড়ির গ্যাস সিলিণ্ডার থেকে  আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে ১৭টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে আসার পূর্বেই আলীকদম সেনা জোন ও স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের পরপরই আলীকদম সেনা জোন থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে শাড়ি, লুঙ্গি ও খাদ্যদ্রব্য প্রদান করা হয়।

এদিকে, বিকেলে ক্ষতিগ্রস্ত ১৭ পরিবারের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এর নির্দেশে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি পার্বত্য প্রতিমন্ত্রীর পক্ষে নগদ অর্থ, একবস্তা চাউল ও পরিবারের প্রয়োজীয় জিনিসপত্রাদি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মংব্রাচিং মার্মা, সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা সমর রঞ্জন বড়ুয়া, কামরুল হাসান টিপু, কফিল উদ্দিন, শ্রমিক লীগ সভাপতি সাতুল বড়ুয়া, সাধারণ সম্পাদক সামশুল আলম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শুভরঞ্জন বড়ুয়া, যুবলীগ সভাপতি আনোয়ার জিহাদ ও ছাত্রলীগ সভাপতি সৌরভ পাল ডালিম প্রমুখ।

ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, বলেন, পার্বত্য প্রতিমন্ত্রীর নির্দেশে ক্ষতিগ্রস্তদের মাঝে তাৎক্ষণিক এ সহায়তা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *