সেনাবাহিনী শিক্ষা, চিকিৎস্যা সেবা ও শান্তি শৃঙ্খলা বিষয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে


লংগদু  প্রতিনিধি:

সেনাবাহিনী সারা দেশের ন্যায় পার্বত্য চট্টগ্রামেও উন্নয়নসহ মানব সেবামূলক কাজও করে যাচ্ছে। বিশেষ করে দুর্গম এলাকাগুলোতে সেনাবাহিনী শিক্ষা, চিকিৎস্যা সেবা ও শান্তি শৃঙ্খলা বিষয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এটি কেবল সকলের আন্তরিকভাবে সহযোগিতার ফলে সম্ভব হচ্ছে।

বুধবার (২৫জুলাই) উপজেলার সেনা জোন সদরদপ্তর মাইনীমুখ আর্মীক্যাম্পের মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায়  জোন কমান্ডার(দূর্ভেদ্য একুশ অধিনায়ক) লে. কর্নেল এমএম শফিকুর রহমান পিপিএম, পিএসসি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যে এলাকায় যতবেশি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে সে এলাকায় উন্নয়নও তত বেশি হবে। আপনাদের সকলের কাছে একটি অনুরোধ দেশ এগিয়ে যাচ্ছে। তাই, আর পেঁছনে পরে থাকবার সময় আর নেই। এমনিতেই অনেক পিছিয়ে আছেন আপনারা। অতীতের কিছু ভূলত্রুটি থেকে কিছু শিক্ষা নিয়ে নিজেদের উন্নয়নের চিন্তা করেন, যা আগামী প্রজন্মের জন্য বেশি প্রয়োজন।

মতবিনিময় সভায় উপজেলা বিভিন্ন জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারী, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সংবাদ কর্মীসহ এলাকার বিভিন্ন গন্যমান্য ব্যক্তিগণ এসময় উপস্থিত ছিলেন। এছাড়া জোনের উপ-অধিনায়ক মেজর মো. ইমরান হাসান, আরএমএমও ক্যাপ্টেন আশফাকসহ বিভিন্ন সেনা কর্মাকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান, লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার তৈয়ব আলী, রাবেতা হাসপাতাল প্রজেক্ট কো-অডিনেটর নুরুল ইসলাম শাহিন।

সভাপতির বক্তব্যে জোন কমান্ডার লে. কর্নেল এমএম শফিকুর রহমান আরও বলেন, আমি এই উপজেলায় নতুন এসেছি। গতবছর আপানাদের এলাকায় যে ধরণের অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে সেটি কোন অবস্থাতেই কাম্য নয়। এই ধরনের কার্যকলাপ যাতে পুনরাবৃত্তি হতে না পারে তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। আপনারা অতীত জোন কমান্ডারকে যেভাবে সহযোগিতা করেছেন আমাকেও আপনারা সহযোগিতা করবেন। আপনাদের নিরাপত্তা রক্ষায় সেনাবাহিনী সবসময় কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *