সাজেকে সেনাবাহিনীর পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে খেলাধুলার সামগ্রী বিতরণ


DSC03678 copy

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটির সাজেকের বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মাঝে বুধবার সকাল ১০টায় সেনাবাহিনীর পক্ষ থেকে খেলাধুলার সামগ্রী বিতরণ করেছে। এ সময় শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্য সেনাবাহিনীর বাঘাইহাট জোনের অধিনায়ক লে. ক. আলী হায়দার সিদ্দকী (পিএসসি) বলেন, সন্ত্রাসীরা নীজেদের হীনসার্থ উদ্ধারে যেন কোমল মতী ছাত্র ছাত্রীদের ব্যাবহার করতে না পারে সে ব্যাপারে ছাত্র ছাত্রী এবং শিক্ষকদের সজাগ থাকতে হবে এবং ছাত্র ছাত্রীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে আহ্বান করেন

সেনাবাহিনীর কৃতজ্ঞতা স্বিকার করে বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ১৯৯২ সালে সাজেকের লোকজন উচ্চ শিক্ষা লাভের জন্য বাংলাদেশ সেনাবাহিনী সাজেকের সর্ব উচ্চ বিদ্যাপিঠ বাঘাইহাট উচ্চ বিদ্যালয়টি নির্মাণ করেন। এখন পর্যন্ত সেনাবাহিনী ও সরকারের সহযোগীতায় বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। বর্তমানে বিদ্যালয়ে হাজারের অধিক ছাত্র ছাত্রী অধ্যয়ন করছে। এজন্য সাজেকবাসী সেনাবাহিনীর নিকট কৃতজ্ঞ। তাই বাঘাইহাট জোন অধিনায়কের প্রতি সেনাবাহিনীর একান্ত সহযোগিতার মাধ্যমে বিদ্যালয়টি জাতীয় করন করার আহ্বান জানান তিনি।

বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মাঝে ০৪টি কেরাম বোর্ড ০১টি ফুটবল বিতরন করা হয় এবং সেখানে বাঘাইহাট গুচ্ছগ্রাম খিয়াং(বনবিহার)’র পানি সংরক্ষনের জন্য ১টি পানির ট্যাংক তুলে দেন খিয়াং পরিচারনা কমিটির সভাপতি চিত্ত চাকমা কার্বারীর নিকট।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর মঈনুল ইসলাম, বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাক্যবধি চাকমা, বিদ্যালয় ম্যনেজিং কমিটির সদস্য ডা. নাজিম উদ্দিন, নিরুপম চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনসহ প্রমূখ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *