সুষ্ঠুভাবে পূজা উদযাপনের লক্ষ্যে পানছড়িতে প্রস্তুতিমূলক সভা


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পানছড়ির বিভিন্ন মন্দিরে মন্দিরে চলছে তুলির শেষ আচড়ের  কারুকাজ। মৃৎশিল্পীর রং-তুলিতে দুর্গাদেবীকে সাজাচ্ছেন অপরূপ সাজে। তাইতো প্রত্যন্ত সীমান্ত ঘেঁষা পানছড়ির ৯টি পূজামন্ডপ ও এলাকার সনাতন ধর্মাবলম্বীদের মাঝে বইছে খুশীর জোয়ার।

এই জোয়ারে যাতে ভাটা না পড়ে তা যথাযথভাবে পালনের লক্ষ্যে বিভিন্ন মন্দিরের সভাপতি/সম্পাদক ও ইউপি চেয়ারম্যানদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে মতবিনিময় সভা। বৃহষ্পতিবার(২১ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। এ সময় বিশেষ অতিথি ছিলেন থানা অফিসার্স ইনচার্জ মো. মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগ এর মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব ও ৩ বিজিবি প্রতিনিধি নায়েব সুবেদার মো. তবিবুর রহমান।

প্রতি বছরের ন্যায় এবারও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকলের সহযোগিতায় আন্তরিকভাবে পূজা সম্পন্ন করার আশা প্রকাশ করা হয়। পানছড়ি থানা অফিসার্স ইনচার্জ বলেন, প্রতিটি মন্ডপে নিরাপত্তা জোরদার করা হবে। পূজা চলাকালীন যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে আইন শৃঙ্খলা বাহিনী থাকবে সদা সতর্ক।

আগামী ২৫ সেপ্টেম্বর মহাষষ্ঠী থেকে বাদ্যযন্ত্র আর ঢাক-ঢোলের মুখরিত শব্দে পূজা শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর দশমীর দিনে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়েই ঘটবে এবারের দুর্গা পূজার সমাপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *