সুশিক্ষাই জাতির মেরুদণ্ড


বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:
সুশিক্ষাই জাতির মেরুদণ্ড। এই সুশিক্ষার অভাবে সমাজে আজ অনাচার বাড়ছে। তাই সুশিক্ষার প্রচার ও প্রসার ঘটাতে হবে।
রোববার (২ সেপ্টেম্বর) এক মতবিনিময় সভার আয়োজন করা হয় মা’হাদ আন নিবরাস’ এ। এতে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার অভিজ্ঞ ওলামায়ে কেরাম, শিক্ষাবিদ, সাংবাদিক ও সমাজ সচেতন ব্যক্তিবর্গ। কক্সবাজার শহরের ‘মা’হাদ আন নিবরাস’ প্রতিষ্ঠানে মতবিনিময় সভায় বক্তারা একথা বলেন। ‘মা’হাদ আন নিবরাস’ কক্সবাজার শহরের একটি ব্যতিক্রম শিশু শিক্ষা প্রতিষ্ঠান। ইসলামী শিক্ষা ও আধুনিক শিক্ষার সমন্বয়ে এক বছর আগে এর শিক্ষ কার্যক্রম শুরু হয়।
বিশিষ্ট শিক্ষাবিদ ও আলেমে দ্বীন মাওলানা জিয়াউল হক এর প্রধান পৃষ্টপোষক হিসেবে এই প্রতিষ্ঠানের হাল ধরেছেন। শহরের উত্তর রুমালিয়াছরার খুরুস্কুল রোডের একটি ভবনে গত জানুয়ারি থেকে এর পাঠদান শুরু হয়।
সকলেই তাদের বক্তব্যে এই ধরনের ব্যতিক্রমী শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। গত এক বছরে এর শিক্ষা কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন। এর অগ্রগতি কামনা করেন।
বক্তারা আরো বলেন, ইসলাম ও কুরআনের শিক্ষা সব সময় আধুনিক। এই প্রতিষ্ঠান তারই প্রতিধ্বনি করবে। উন্নত সমাজ বিনির্মাণে যোগ্য নাগরিক তৈরির কাজ করবে ‘মা’হাদ আন নিবরাস’।
প্রতিষ্ঠানের পরিচালক মাওলানা জিয়াউল হক বলেন, সু শিক্ষা বিতরণের মাধ্যমে ইহকালে সুনাগরিক তৈরী করা ও পরকালীন মুক্তির জন্য এই প্রতিষ্ঠান করা হয়েছে। তিনি এই প্রতিষ্ঠান এগিয়ে নেয়ার জন্য সকলের সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *