‘সুলতান সুলেমান’-এ শাহজাদা মুস্তাফার শেষ পরিণতি আজ?


পার্বত্যনিউজ ডেস্ক:

বিদেশি ভাষায় নির্মিত দীপ্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘সুলতান সুলেমান’-এর জন্য উন্মুখ হয়ে থাকেন দর্শকরা। এর চরিত্রগুলো ঘরে ঘরে জনপ্রিয়। সেগুলোরই একটি চরিত্র শাহজাদা মুস্তাফা। কিন্তু তাকে দর্শকরা সম্ভবত আর পাচ্ছে না! 

চ্যানেল সূত্রে জানা যায়, সোমবার (২৫ সেপ্টেম্বর) সিরিজটির বিশেষ পর্বে দেখানো হবে শাহজাদা মুস্তাফার করুণ পরিণতি। ধারণা করা হচ্ছে, তার মৃত্যুই হবে। সপ্তাহে ছয় দিন অর্থাৎ শনি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা ও রাত ১০টায় দেখানো হচ্ছে বিদেশি ধারাবাহিকটি।

প্রায় ৭০০ বছর ধরে তুরস্কের অটোমান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। ক্ষমতার টানাপড়েনে অটোমান সাম্রাজ্যের ষড়যন্ত্রে গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা ও দাসপ্রথার অন্তরালের কাহিনি নিয়ে নির্মিত হয়েছে এই দীর্ঘ ধারাবাহিক।

এখানে জীবন্ত হয়েছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে ওঠার কাহিনি। ষষ্ঠ মৌসুমে হুররামের ভূমিকায় থাকছেন বাহিদে পারসিন। এবার সুলতানের নির্দেশে শাহাজাদা মুস্তাফাকে হত্যা করা হয়।

২০১৫ সালের নভেম্বর থেকে বাংলায় ডাব করে ‘সুলতান সুলেমান’ প্রচারিত হচ্ছে দীপ্ত টিভিতে। প্রচার শুরুর পর থেকেই এটি বাংলাদেশের দর্শকদের কাছে জনপ্রিয় হয়। ইতোমধ্যে এর পাঁচটি মৌসুম (সিজন) শেষ হয়েছে। গত ২ সেপ্টেম্বর শুরু হয় এর ষষ্ঠ মৌসুমের প্রচার।

সূত্র: বাংলা ট্রিবিউন

নিউজটি বিনোদন বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *