সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষার পাশাপাশি বৃক্ষরোপনে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষার পাশাপাশি বৃক্ষরোপনে জনগণকে উদ্বুদ্ধ করার আহ্বান জানিয়ে ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রকিব উদ্দিন খান পিএস,সি বলেছেন, সেনাবাহিনী সকল সমালোচনা উপেক্ষা করেই পাহাড়ের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার(৩জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে গুইমারা রিজিয়নের উদ্যোগে মাটিরাঙ্গা জোন সদরে অসহায়-দরিদ্র শতাধিক পরিবারের মাঝে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বৃক্ষরোপণের মাধ্যমে সবুজ বেষ্টনী গড়ে তোলার পাশাপাশি নিজেদের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনের পরামর্শ দেন তিনি।বৃক্ষের চারা বিতরণকে প্রতীকি উল্লেখ করে তিনি বলেন, আগামী প্রজন্মের বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে বৃক্ষরোপনের বিকল্প নেই।  মানুষের সুরক্ষা নিশ্চিত করার জন্যই আমাদের পরিবেশকে ভালবাসতে হবে এবং রক্ষা করতে হবে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি.জি, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভা মেয়র শামছুল হক, মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ জাকির হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ ও মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেম ভুঁইয়াসহ নির্বাচিত জনপ্রতিনিধি, স্থানীয় হেডম্যান-কার্বারী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে মাটিরাঙ্গা জোন সদরে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রকিব উদ্দিন খান পিএস.সি একটি লিচু গাছের চারা রোপন করে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *