পাহাড় কাটার দায়ে জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদককে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক মাসের জেল


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

অবৈধভাবে পাহাড় কাটার দায়ে জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও ডেইলি সান এর খাগড়াছড়ি প্রতিনিধি এসএম ইউসুফ আলীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৮ জুন)বিকালে মাটি ও বালু ব্যবস্থাপনা আইন ২০১০-এ খাগড়াছড়ি সদর  উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামজুল তাবরিজ এ কারাদণ্ড  দেন ।

খাগড়াছড়ি সদর থানার এসআই সাদেক মিয়া জানান, অভিযোগের প্রেক্ষিতে খাগড়াছড়ি সদর উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামজুল তাবরিজ-এর নেতৃত্বে পুলিশ বৃহস্পতিবার বিকালে এস এম ইউসুফ আলীকে আটক করে। পরে এসএম ইউসফ আলী নিজের দোষ স্বীকার করলে আদালত তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে এক মাসের জেল দেন। পরে জড়িমানার অর্থ পরিশোধ করায় তাকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে এসএম ইউসুফ আলী পাহাড় কাটার অভিযোগ অস্বীকার করে বলেন, বাড়ি নির্মাণের জন্য মাটি ড্রেসিং করা হয়েছে। জনৈক প্রভাবশালী ব্যক্তির সাথে দ্বন্দ্বের কারণে প্রশাসনকে প্রভাবিত করে হয়রানী করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০০৩ সালে বিএনপিতে যোগ দিয়ে তৎকালীন স্থানীয় সংসদ সদস্য ও চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়ার খাগড়াছড়িস্থ বাসায় স্টাফ হিসেবে নিয়োগ পান এস এম ইউসুফ আলী। সম্প্রতিকালে আওয়ামী লীগে যোগ দিয়ে খাগড়াছড়ি জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনোনীত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *