সাজেকে মহান স্বাধীনতা দিবস পালিত


বাঘাইছড়ি প্রতিনিধি:

১৯৭১ সালের এ দিনে স্বাধীনতার ঘোষণায় উদ্দীপ্ত হয়ে মুক্তির লড়াইয়ে অবতীর্ণ হয়েছিল মুক্তিকামী জনতা। ঘোষণা হয়েছিল বাংলার স্বাধীনতা। নানা আয়োজনে এবার পালিত হয়েছে স্বাধীনতা ও জাতীয় দিবস। শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করা হয় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের। উৎসবের আনন্দে রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেকে পালিত হয়েছে স্বাধীনতার বার্ষিকী। শ্রদ্ধার সঙ্গে সাজেকবাসী স্মরণ করেন স্বাধীনতার মহান শহীদদের।

দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারিভাবে পালিত হয়েছে নানা কর্মসূচি।

দিবসটি উপলক্ষে দিনের শুরুতেই সাজেক থানা আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাধীনতা র‌্যালি বের করা হয় এবং শহীদদের স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করে দলটি।এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন সাজেক থানা আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক সুজিত দে, সাংগঠনিক-সম্পাদক রহমত উল্লাহ, সাজেক যুবলীগ সভাপতি মো.আলী, সাধারন-সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সাজেক থানা ছাত্রলীগের সভাপতি মো. রুবেল সাধারণ-সম্পাদক মিজান প্রমুখ।

অপরদিকে ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে অদ্বিতি কিন্ডার গার্টেন স্কুলে সকাল ১১টায়বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ে দুপুর ১২টায় খেলাধুলা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উভয় পুরুস্কার বিতরন অনুষ্টানে উপস্থিত ছিলেন বাঘাইহাট সেনা জোন অধিনায়ক লে.কর্ণেল গোলাম আজমা, জোনের উপ-অধিনায়ক মেজর মাহমুদুল হাসান, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা. নাজিম উদ্দিন, গংগারাম মুখের কার্বারী প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *