সাজেকে বন্যাকবলিত দেড় শতাধিক পরিবারকে নিরাপত্তাবাহিনী ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান বিতরণ


সাজেক প্রতিনিধি:

গত কয়েকদিনের টানা বৃষ্টিপাতের কারণে কাপ্তাই হ্রদের পানি অস্বাভাবিক বৃদ্ধি ও পাহাড়ি ঢলে রাঙ্গামাটি সাজেকের নিম্ন এলাকা বন্যায় শতাধিক পরিবারের ঘর বাড়ি প্লাবিত হয়েছে।

জানা যায়, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সাজেকের বাঘাইহাট এলাকায় শতাধিক ও মাচালং এলাকায় অর্ধশত পরিবার বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্তরা স্কুল ক্লাবঘর ও উচু স্থানে আশ্রয় নেয়।

বন্যার পানি বেশি হওয়ায় সাজেকের সাথে বাঘাইহাট খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে এবং সাজেক সড়কের বিভিন্ন পয়েন্টে পাহাড় ধ্বসে পড়েছে।

বন্যার পানি বেড়ে যাওয়ায় বন্যাকবলিত এলাকা সকালে বাঘাইহাট জোনের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর ফাহাদ পরিদর্শনে আসেন। আশ্রিতদের মানবিক সাহায্য হিসেবে তাৎক্ষণিক ৪ইস্ট বেঙ্গল বাঘাইহাট জোনের পক্ষ থেকে তিন বেলা খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া ক্ষতিগ্রস্তদের প্রতিনিয়ত খোঁজ খবর নিচ্ছেন জোন কর্তৃপক্ষ।

বিকাল ৩টায় বন্যাকবলিত এলাকা পরিদর্শনে আসেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. তাজুল ইসলাম। এসময় তিনি বাঘাইহাটে ৫০পরিবারের মাঝে চাল, ডাল, তেল, লবণ, মুড়ি ও চিড়া বিতরণ করেন। বাকীদের আগামীকাল বাঘাইছড়ি উপজেলার জন্য বরাদ্দকৃত ১৫ মেট্রিকটন চাউল থেকে বিভাজন করে দেওয়া হবে বলেও জানান তিনি।

ত্রান ও খাবার বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, ৪নং ওয়ার্ড মেম্বার দয়াধন চাকমা বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা. নাজিম, সম্পাদক জুয়েল প্রমুখ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *