সাজেকে পর্যটকবাহী মাইক্রোবাসের ধাক্কায় এক শিশু নিহত, আহত-১১


পার্বত্যনিউজের সাজেক প্রতিনিধির উপর হামলা ও মোবাইল ভাংচুর

তততততত

স্টাফ রিপোর্টার:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের শিজকছড়া পানির পয়েন্ট নামক স্থানে এক পর্যটকবাহী মাইক্রোবাসের ধাক্কায় ১ শিশু নিহত হয়েছে। এ সময় মাইক্রোবাসটি রাস্তা থেকে ৭০ফুট নিচে খাদে পড়ে গেলে ১১ জন মারাত্মক আহত হয়। বৃহস্পতিবার বিকাল ৪টায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত শিশুর নাম ছায়া রাণী(৮)। আহতরা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

এদিকে মাচালং বাজারের উপজাতিরা সিজক ছড়ায় শিশু নিহতের খবর পেয়ে মাচালং বাজারে পর্যটকদের গাড়ি চলাচল বন্ধ করে দেয়। আহতদের উদ্ধার করে আনা পিকআপ গাড়ী টিকে মাচালং বাজারে গতিরোধ করে। গাড়িতে থাকা আহত উপজাতি শিশুটিকে বের করে অন্য একটি জীপ গাড়িতে তুলে খাগড়াছড়ির দিকে পাঠিয়ে দেয়া হয়। এ সময় আহত পর্যটকবাহী পিকআপ গাড়ির চাকার হাওয়া ছেড়ে দেয় উপজাতি বিক্ষুদ্ধরা। ফলে গাড়িতে আটকা পড়া আহত পর্যটকরা গাড়িতে কাতরাতে থাকলেও উপজাতিদের মধ্যে কোনো দয়া সৃষ্টি করতে পারেনি।

এই ঘটনার সময় পার্বত্যনিউজের সাজেক প্রতিনিধি মো. জুয়েল ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছবি তোলার চেষ্টা করলে উপজাতি নারী-পুরুষেরা সাংবাদিক জুয়েলের কাছ থেকে মোবাইল কেড়ে নেয় এবং তার উপর চড়াও হয়। এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে নিরাপত্তা বাহিনীর সদস্যরা এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

মমমম

স্থানীয় সুত্রে জানা গেছে সাজেক ভ্রমণকারী পর্যটকের গাড়ি দেখে দোকান থেকে রাস্তায় দৌড়ে এসে উপজাতি শিশু ২টি হাত নেড়ে টাটা দেয় এবং চকলেট নেওয়ার জন্য দ্রুত গাড়ির সামনে চলে আসলে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়। এ সময় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয় এবং মাইক্রোবাসটি রাস্তা থেকে ৭০ফুটের মত পাহাড়ের নিচে পড়ে যায়।

এ ঘটনার খবর পেয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুফিদুল আলম দ্রুত ঘটনাস্থল পরিদর্শনে আসেন। তিনি নিহত ছায়া রাণীর পিতা দয়াম্বর চাকমা ও স্থানীয় জনপ্রতিনিধির সাথে কথা বলেন এবং নিহত শিশুর সৎকার করার খরচ উপজেলা প্রশাসন থেকে দেওয়ার আশ্বাস দেন এবং এ দূর্ঘটনার ক্ষতিপূরণের ব্যাপারে আগামী রবিবার মালিক পক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধিসহ বসে এই সমস্যা সমাধান করা হবে বলে জানান তিনি।

রাত ৮টার দিকে যৌথবাহিনীর সহযোগিতায় রাস্তা থেকে গাড়ি সড়িয়ে নেয় অবরোধকারীরা। বর্তমানে এলাকায় শান্ত পরিবেশ বিরাজ করছে।

উল্লেখ্য, খাগড়াছড়ি সাজেক সড়কে রাস্তার পাশে রিজার্ভ ফরেস্টে জমিতে অবৈধভাবে েগড়ে ওঠা বিপদজনক বসতি ও দোকানপাটগুলো সড়ক দূর্ঘটনার কারণ হতে পারে তা পার্বত্যনিউজের একাধিক রিপোর্টে ইতোপূর্বেই প্রকাশিত হয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *