সাজেক-থানচি দ্বিতীয়বারের মত মাউন্টেন বাইক প্রতিযোগিতার উদ্বোধন


সাজেক প্রতিনিধি:

রাঙামাটির সাজেক ভ্যালি থেকে শুরু করে খাগড়াছড়ি হয়ে বান্দরবানের থানচি পর্যন্ত ৩০০ কিলোমিটার পাহাড়ি পথ পাড়ি দেয়ার বাইক লড়াইয়ে নেমেছে একঝাঁক তরুণ-তরুণী।

মহান বিজয় দিবসের দিন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে। শনিবার (১৬ ডিসেম্বর) সাজেক থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার শেষ হবে বান্দরবানের থানচিতে গিয়ে।

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভারতের মিজোরাম রাজ্য সন্নিহিত প্রাকৃতিক সৌন্দর্যের অপার রূপে রূপময় খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রের রুইলুইপাড়া এলাকায় ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব তরুন কান্তি ঘোষ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল গোলাম আজম(এসবিপি, পিএসসি)বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাবের পরিচালক মশিউর খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাঙামাটির সাজেক ভ্যালি থেকে বান্দরবানের থানচি দীর্ঘ পথ পাড়ি দেয়ার এ প্রতিযোগিতায় অংশ নিয়েছে ৪৯ জন প্রতিযোগী তার মধ্যে নারী প্রতিযোগী ৪জন। প্রথম দিন সাজেক হতে খাগড়াছড়ি পর্যন্ত ৬৮ কিলোমিটার পথ অতিক্রম করবে এ প্রতিযোগীরা। দ্বিতীয় দিনে খাগড়াছড়ি থেকে রাঙামাটি আর তৃতীয় দিনে তারা রাঙামাটি থেকে পৌঁছাবে বান্দরবানের থানচি।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য সর্বমোট ৩লক্ষ টাকা পুরস্কার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *