সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে রাঙ্গামাটিতে মানববন্ধন


রাঙ্গামাটি প্রতিনিধি:

এশিয়ান টিভির প্রতিনিধি ও সিএইচটি টাইমস্ নির্বাহী সম্পাদক মো. আলমগীর মানিকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বুধবার (৫ ডিসেম্বর) মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকবৃন্দ।

মনাববন্ধনে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাপ্তাহিক পাহাড়ের সময় সম্পাদক ও প্রকাশক মিলটন বড়–য়া, সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি মো. সোলায়মান, সাধারণ সম্পাদক হিমেল চাকমা, জার্নালিস্ট নের্টওয়াক সভাপতি শান্তিময় চাকমা, সাপ্তাহিক পাহাড়ের সময় প্রধান বার্তা সম্পাদক  মো. নুরুল আমিন, জার্নালিস্ট  এসোসিয়েশন এর সহ-সভাপতি ও ৭১ টিভি’র জেলা প্রতিনিধি উচিং ছা রাখাইন কায়েস প্রমুখ।

বক্তারা বলেন, ইউপিডিএফ (প্রসীত) সমর্থিত ছাত্র সংগঠনের জনৈক নেতা সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সম্প্রতি এশিয়ান টিভির প্রতিনিধি ও সিএইচটি টাইমস্ নির্বাহী সম্পাদক মো. আলমগীর মানিককে প্রাণনাশের হুমকি দেয়। সাংবাদিকরা বলেন, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়া খুবই দুঃখ জনক। একজন সাংবাদিকের দায়িত্ব হলো জনস্বার্থে সমস্ত সংবাদ জনগণের সামনে উপস্থাপন করা। সংবাদ উপস্থাপনে ভূল মন্দ হলে তাদের উচিত প্রতিবাদ জানানো। কিন্তু তা না করে উল্টো সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়া এটা কখনো কাম্য নয়। বক্তারা আরও বলেন, আগামী তিন দিনের মধ্যে তাদের ভূল যদি স্বীকার করা না হয় তাহলে তাদের সমস্ত সংবাদ বর্জন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *