Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়িতে ইপিআই সরঞ্জাম ক্রয়ে ব্যাপক অনিয়ম, তদন্তে নেমেছে দুদক

মানিকছড়ি প্রতিনিধি:

১৫-১৬ অর্থবছরে খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন অফিস কর্তৃক তৃণমূলে ইপিআই সেন্টারে সরঞ্জাম ক্রয়ে ব্যাপক অনিয়মের অভিযোগের তদন্ত শুরু করেছে  দুর্নীতি দমন কমিশন।

দুদক হটলাইন (১০৬)-এ ‘দৈনিক সবুজ পাতার দেশ ’ পত্রিকার সম্পাদক মো. জুলহাস উদ্দীনের  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন এ তদন্ত শুরু করে।

অভিযোগে বলা হয়, খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন অফিস গত ২০১৫-১৬ অর্থ বছরে জেলার ৯ উপজেলার সকল ইপিআই সেন্টার প্রতি ১টি প্লাসটিকের টেবিল, ২টি চেয়ার, ১টি ব্যাগ ও ১টি সাইন বোর্ড সরবরাহ দেখিয়ে প্রায় ৫৬ লক্ষ টাকার মালামাল ক্রয়ে ব্যাপক অনিয়ম করেছে।

ওই অভিযোগের প্রেক্ষিতে দুদক রাঙ্গামাটির উপ-পরিচালক মো. সফিকুল ইসলাম ভূঁইয়া ২৫ এপ্রিল সরজমিনে তদন্তে আসেন। তদন্তের প্রথম দিন লক্ষ্মীছড়ি, মানিকছড়ি ও মাটিরাঙ্গার বিভিন্ন ইপিআই সেন্টার ঘুরে দেখেন এবং হাসপাতালে সকল ইপিআই কর্মীর (স্বাস্থ্য সহকারী) বক্তব্য গ্রহণ করেন।

তদন্তকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সকল ইপিআই কর্মী ও দুপ্রক সদস্যরা উপস্থিত ছিলেন। তদন্তের প্রথম দিনে মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার কোথাও অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে জানান দুদক কর্মকর্তা।

দুদক,  রাঙ্গামাটির উপ-পরিচালক মো. সফিকুল ইসলাম ভূঁইয়া জানান, দুদকের হট লাইনে পরিচয় নিশ্চিত করে অভিযোগের প্রেক্ষিতে দুদক বিষয়টি গুরুত্ব দিয়ে সরজমিনে তদন্ত শুরু করেছে। তদন্তের প্রথম দিনে ২ উপজেলার কোথাও অভিযোগের সত্যতা মেলেনি। পুরো তদন্ত শেষে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবে দুদক।

এ ঘটনায় অনিয়ম প্রমানিত হলে জড়িত কিংবা অভিযোগের সত্যতা পাওয়া না গেলে অভিযোগকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে দুদক কর্মকর্তা লক্ষ্মীছড়ি হাসপাতালে যাওয়ার খবর জানাজানির ফলে আজ হাসপাতাল চত্বর ছিল কর্মকর্তা-কর্মচারীর পদচারণায় মুখরিত।

অনেক দিন পর হাসপাতালে শুরু হয় কর্মযজ্ঞ। দু’এক জন কর্মচারীর বিরুদ্ধে গোপন অভিযোগ উঠে দায়িত্ব অবহেলার। এ নিয়ে কর্মচারীর হাজিরা খাতা, স্বাক্ষর খতিয়ে দেখে অনিয়মের সত্যতা খুঁজে পান দুদক কর্মকর্তা ।

পরে সকল কর্মকর্তা ও কর্মচারীর নিয়মিত উপস্থিতিসহ স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. শেখ মজিবুর রহমানকে অনুরোধ করা হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “খাগড়াছড়িতে ইপিআই সরঞ্জাম ক্রয়ে ব্যাপক অনিয়ম, তদন্তে নেমেছে দুদক”

  1. মিথ্যা নিউজ। অভিযোগের সত্যতা আছে। কত টাকার বিনিমিয়ে নিউজটি প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন