সম্মিলিত প্রচেষ্টায় ঈদগাঁও’র উন্নয়নকে এগিয়ে নেয়া হবে


রামু প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও এলাকার প্রতিটি রাস্তার সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি নিরাপত্তা ও নিরাপদ চলাচলের সুবিধার্থে সোলার স্ট্রিট লাইট স্থাপন করা হবে, সে সাথে আগামী মাসের মধ্যে সদর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে।

তিনি বলেন, কক্সবাজারবাসীর স্বপ্ন রেল লাইন প্রকল্পের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। শীঘ্রই কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ককে চার লাইনে উন্নত করা হবে। সে সাথে চলতি বছরের মধ্যে সদর উপজেলায় আরো সাতটি সাইক্লোন সেল্টার নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকালে ঈদগাঁও বাজারের ডিসি সড়কের খাসমহাল থেকে বঙ্কিম বাজার পর্যন্ত রাস্তার আরসিসি দ্বারা উন্নয়নের কাজ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নে এগিয়ে যাওয়ার সাথে সাথে কক্সবাজারও নতুন রূপে সাঁজছে। দেশের অন্যান্য এলাকার চাইতে উন্নয়নে কক্সবাজার আজ অনেক এগিয়ে যাচ্ছে। পার্শ্ববর্তী অনেক দেশকে পিছিয়ে ফেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল ১০টি দেশের মধ্যে একটিতে স্থান করে নিয়েছে।

তিনি বলেন, সারের জন্য কৃষককে আর মিছিল করে গুলি খেয়ে মরতে হয়না, কৃষকরা ঘরে বসেই ন্যায্যমূল্যে সার ও কীটনাশক পাচ্ছে বলেই আজ দেশে বাম্পার ফলন হচ্ছে।

এমপি কমল বলেন, লুৎফর রহমান কাজল বিএনপি দলীয় সাংসদ থাকাকালিন সময়ে এলাকার উন্নয়ন না করলেও সরকারি টাকায় নিজের ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার রাস্তা করেছেন। তার পরিবর্তে খালেদা জিয়া কক্সবাজার-৩ আসনে নির্বাচন করতে চায়। রামু-সদরের মানুষ বিএনপিকে পরাজিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও নৌকা প্রতীককে বিজয়ী করবেন।

তিনি বলেন, তারেক জিয়া কক্সবাজার আসলে তিন শতাধিক তোরন হয়, শহরের বড় বড় সব হোটেল বুকিং হয়ে যায়। অথচ প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয় কক্সবাজার কখন আসে সাধারণ মানুষ কেউ জানে না। তারেক জিয়া দেশের সম্পদ লুটপাট করেছে আর সজীব ওয়াজেদ জয় দেশ এগিয়ে নেয়ার কাজে নিয়োজিত রয়েছেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব) ফোরকান আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেবেন তাকেই বিজয়ী করা আমাদের দায়িত্ব।

তিনি বলেছেন, সাইমুম সরওয়ার কমল এমপি তার নিজস্ব ফান্ড থেকে তিনি বৃহত্তর ঈদগাঁওর উন্নয়নের অংশ হিসেবে ডিসি সড়ককে আরসিসি দ্বারা উন্নত করছেন। আগামীতে আমরা সম্মিলিত ভাবে ঈদগাঁওকে উন্নয়নে এগিয়ে নেব। ঈদগাঁওর কোন রাস্তা কাঁচা থাকবে না, সকল রাস্তাকে পাকা করন করা হবে। ইতোমধ্যে আমরা সম্মিলিত প্রচেষ্টায় ঈদগাঁও থানার কাজ অনেক এগিয়ে নিয়েছি। ঈদগাঁওকে উপজেলা করার কাজও আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি।

জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম। এতে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মীর্জা ইফতেখারুল আলী, সদর উপজেলা প্রকৌশলী মোস্তাফিজুর রহমান,  আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফরিদ আহমদ মাস্টার, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম চেয়ারম্যান, হুমায়ুন তাহের চৌধুরী হিমু, কক্সবাজার জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, ইসলামাবাদ আওয়ামী লীগের সভাপতি নুর ছিদ্দিক চেয়ারম্যান, রামু ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন প্রমুখ।

নিউজটি রামু বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *