সমৃদ্ধ জাতি গঠনে সক্রিয় ভুমিকা রেখেই দেশ গড়ার প্রত্যয় নিয়ে থানচিতে বিজয় দিবস পালিত


88

থানচি  প্রতিনিধি:

প্রাণ বন্টন ও ক্ষুদে শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধা সেজে নেচে গেয়ে  বীর মুক্তিযোদ্ধাদের স্বীয় কর্মক্ষেত্রে দেশ ও জাতির সর্বাঙ্গীন কল্যাণে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত, প্রজন্ম  থেকে প্রজন্মে বয়ে যাক বিজয়ের চেতনা  বিনির্মাণে জীবনের সর্বক্ষেত্রে প্রযুক্তির মধ্য আয়ের বাংলাদেশ গঠনের প্রত্যোকে সক্রিয় ভুমিকা রেখেই  দেশ গড়ে তুলবো। এই মহান বিজয় দিবস হোক আমাদের প্রত্যাশা, তাৎপর্যপূর্ণ যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে থানচিতে ব্যাপক  কর্মসূচী মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত।

উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, এনজিও সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযোদ্ধা সংগঠন সমূহের এতে পৃথক ভাবে অংশ নেন। কর্মসূচীর মধ্যে বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের স্মরণে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উক্তোলন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা , খেলাধুলা, কুচকাওয়াজ, ডিসপ্লে, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রদীপ জালানো, বিজয়ের অর্জন ও মুক্তিযোদ্ধা সংগ্রাম চেতনা, একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ বিষয় নিয়ে আলোচনা সভা, প্রীতি ফুটবল, ভলিবল, ক্রিকেট, ব্যাটমিন্টন খেলা ও  মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের পুরস্কার বিতরণ।

উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে থানচি সদর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী কর্মসূচীতে সকাল ৮ টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন  পরে  কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, আইন শৃঙ্খলা বাহিনী, আনসার ভিডিপি ও উপজেলা স্কাউট দল ডিসপ্লেতে স্বতষ্ফুর্তভাবে অংশ গ্রহণ করেন।

উপজেলা কর্মচারী ক্লাবের সভাপতি মো. ইমরান হোসেনের সঞ্চালনে, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, জেলা পরিষদের সদস্য থোয়াইহ্লামং মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, মহিলা চেয়ারম্যান বকুলি মারমা ,উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্যা নুচিংপ্রু মারমা, প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, উপজেলা বিভিন্ন সরকারী বে-সরকারী দপ্তরে প্রধান, রাজনৈতিক দলের কর্মী, বিজিবি কর্মীসহ আইন শৃঙ্খলা বাহিনী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শত শত জনতা সতস্ফূর্ত অংশ গ্রহণ করেন।

বিকাল ২ টার সময় মহান বিজয় দিবসের মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ও আলোচনা সভা উপজেলা জনসেবা কেন্দ্র (গোলঘর)’র নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম এর  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন।

আরও বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য থোয়াইহ্লামং মারমা, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুর সাত্তার, প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, প্রাথমিক শিক্ষা অফিসার নিজাম উদ্দিন, খাদ্য নিয়ন্ত্রক মংখ্যয়, প্রধান শিক্ষক নূর মোহাম্মদ প্রমুখ।

সন্ধ্যা ৭ টায়  বাস স্টেশন সংলগ্ন মুক্ত মঞ্চে উপজেলা পরিষদের উদ্যোগে ছাত্র-ছাত্রী ও এলাকার প্রবীন-নবীন শিল্পীদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৬ সমাপ্তি ঘটবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *