সবাইকে সাথে নিয়ে সাজেকের উন্নয়নের ধারা বজায় রাখার আহ্বান


untitled-1-copy

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটির সাজেকের রুইলুই পাড়ায় মঙ্গলবার সকাল ১০টায় দুঃস্থদের মাঝে টিন, কম্বল, স্কুল ব্যাগ ও পাঠ্য বই বিতরনকালে রুইলুই পাড়াবাসীর উদ্দেশ্যে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রি.জে মাহাবুব উল আলম(পিএসসি) বলেন, সবাইকে সাথে নিয়ে সাজেকের উন্নয়নের ধারা বজায় রাখতে হবে।

তিনি প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ৩১ অক্টোবর ২০১৪ সালে রুইলুই পাড়াই নিরাপত্তাবাহিনী তত্ত্বাবধানে পর্যটন কেন্দ্র গড়ে তোলার পর এ অঞ্চলের মানুষের ব্যাপক আর্থ সামাজিক উন্নয়ন ঘটেছে। খাগড়াছড়ি হতে শুরু করে সাজেক পর্যন্ত মানুষের মাঝে পর্যটনকে কেন্দ্র করে ব্যাপক কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন এ পর্যটনকে কেন্দ্র করে যখন পাহাড়ের মানুষের অর্থনৈতিক মুক্তি মিলেছে তখন একটি স্বার্থান্বেষী মহল ব্যক্তিগত স্বার্থ চরিতার্থে পর্যটন বন্ধের পায়তারা চালাচ্ছে।

তিনি এ ব্যাপারে স্থানীয় জনগণকে সতর্ক থাকার এবং ব্যক্তিমহলের উস্কানীমূলক কথাবার্তায় ভুল পথে পা না বাড়িয়ে এলাকার উন্নয়নে পাহাড়ী বাঙ্গালী বিভেদ ভুলে একসাথে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য যে রুইলুই পাড়ার সংখ্যাগরিষ্ঠ মানুষ পর্যটনের মাধ্যমে উন্নতি লাভ করলেও এখনও কিছু ত্রিপুরা জনগোষ্ঠীর জনগণ এ উন্নয়ন কর্মখাণ্ডে পিছিয়ে আছে। তিনি পিছিয়ে পড়া এসকল জনগণের উন্নয়নে সকলকে একযোগে কাজ করতে আহ্বান জানান এবং এ এলাকার জনগণের মাঝে নিরাপত্তাবাহিনীর সহযোগিতা অব্যাহত থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

সংক্ষিপ্ত বক্তব্য শেষে তিনি দুঃস্থদের মাঝে ৫০টি কম্বল, ৫বান্ডিল টিন ও শিশুদের  স্কুল ইউনিফরম, ব্যাগ ও পাঠ্য বই বিতরন করেন।

এসময় বিতরনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাঘাইহাট জোনের অধিনায়ক লে. ক. আলী হায়দার সিদ্দীকী(পিএসসি) রুইলুই পাড়ার হেডম্যান লাল থাং লুসাউসহ এলাকার কার্বারী ও জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *