সন্ধ্যায় শিক্ষার্থীদের বাজারে দেখলেই আইনি ব্যবস্থা



রোয়াংছড়ি প্রতিনিধি : বান্দরবানে রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে এক অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুর ছবু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, এমপি প্রতিনিধি নেইতং বুইতিং, সিনিয়র সহকারী শিক্ষক বোধিচন্দ্র তঞ্চঙ্গ্যা, সহকারী শিক্ষক উহাইসিং মারমা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রামশিয়াম বম প্রমুখ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সকল কর্মরত শিক্ষক, শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ।

সভায় ক’জন অভিভাবক অভিযোগ করে বলেন, প্রাইভেট পড়ানোর জন্যে শিক্ষকদের মধ্যে বিভক্তির কারণে শিক্ষার্থীদের উন্নতি হচ্ছে না। শুধু অভিভাবকদের দোষ দিলে হবে না। শিক্ষকদের মধ্যেও সমন্বয় রেখে কাজ করতে হবে। সকল শিক্ষকদের মধ্যে সমন্বয় রেখে কাজ করলে আগামী জেএসসি ও এসএসসি পরীক্ষা ফলাফল ভাল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন অভিভাবকরা।

অন্যদিকে সন্ধ্যায় কোন শিক্ষার্থীকে বাজারে ঘুরাঘুরি করতে দেখলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনি পদক্ষেপ নেয়া হবে বলে মন্তব্য করেছেন সভার প্রধান অতিথি রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা। তিনি বলেন, দেখা যায়, আজকাল ছাত্র ছাত্রীরা পড়ার সময়ে নিজের পড়া দিকে মনোযোগ না দিয়ে প্রায়ই বাজারের ঘুরাঘুরি করছে। এ কারণেই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলে অত্যন্ত বিপর্যয় ঘটছে। এমন দুঃখজনক ফলাফলের কারণে অনেক ছেলে ও মেয়ে হতাশ হয়ে পড়ালেখাই ছেড়ে দিচ্ছে। এমন হলে ছেলে-মেয়ের জন্যে অভিভাবকদের এত খরচ করে কি লাভ হবে। তাই নিজ সন্তানরা কোথায় যায়, না যায় সে দিকে লক্ষ রাখতে হবে। কোন দরকার থাকলেও সন্ধ্যা সময় বাজারে যেতে না দেয়া জন্য তিনি অভিভাবকদের পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *