সন্ধ্যায় খাগড়াছড়ির গুইমারায় কার্ভাড ভ্যানসহ ৫টি গাড়ি ভাংচুর, ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের ৮ নেতাকর্মী আটক


নিজস্ব  প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির গুইমারা উপজেলার বুদুং পাড়া এবং মাটিরাঙ্গার মুসলিম পাড়া এলাকায় ইউপিডিএফ কর্মীদের পৃথক হামলায় কার্ভাড ভ্যানসহ ৫টি গাড়ি ভাংচুর হয়েছে। সন্ধ্যায় এ তাণ্ডব চালায় ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের কর্মীরা। এ সময় পুলিশ বহনকারী চাঁদের গাড়ির চালক মো. বাবুল হোসেন(৩৫) আহত হয়। এ ঘটনায় যৌথবাহিনী ৮জনকে আটক করেছে।

আমাদের গুইমারা প্রতিনিধি জানান, বৃহষ্পতিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে গুইমারার বুদুং পাড়া এলাকায় পুলিশ বহনকারী চাঁদের গাড়ি ও কার্ভাড ভ্যানসহ ৩টি গাড়ি ভাংচুর করে অবরোধ আহ্বানকারীরা। এসময় হামলাকারীদের ইটের আঘাতে পুলিশ বহনকারী চাঁদের গাড়ি চালক মো. বাবুল হোসেন আহত হয়। পুলিশ ধাওয়া করে ৪জনকে আটক করে। আটককৃতরা হলেন মংহ্লাপ্রু মারমা(২৭), রুইচাইঅং মারমা(১৮), অনু চাকমা(২০) ও মিরশ চাকমা(২০)।

অপর দিকে একই সময়  মাটিরাঙ্গার মুসলিম পাড়া এলাকায় সিএনজিসহ ২টি গাড়ি ভাংচুর করে ইউপিডিএফ কর্মীরা। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৪জনকে আটক করে। তারা হলেন, চলন্ত বিকাশ ত্রিপুরা(২৩), বিপন ত্রিপুরা(১৯), দীপ্ত মোহন ত্রিপুরা(১৯) ও উজ্জ্বল ত্রিপুরা(২০)।

গুইমারা থানার অফিসার ইনচার্জ মো. শাহাদাৎ হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতরা সবাই প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত সহযোগী সংগঠনের নেতাকর্মী বলে স্বীকার করেছে। এই ঘটনায় থানায় মামলা দায়ের’র প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

পার্বত্য চট্টগ্রামে অন্যতম বৃহৎ আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) প্রধান প্রসীত বিকাশ খীসার নেতৃত্বে বিরুদ্ধে সংগঠনের ভিন্নমত পোষনকারীদের হত্যা, চাঁদাবাজি, গুম, খুন, অপহরণ, জাতীয় দিবস বর্জনসহ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড  ও দুর্নীতি-অনিয়মের অভিযোগ এনে বুধবার খাগড়াছড়িতে সাংবাদিক সম্মেলন করে তপন জ্যোতি চাকমা বর্মা ও জলেয়া চাকমা তরু’র  নেতৃত্বে ইউপিডিএফ গণতান্ত্রিক নামে আলাদা সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

নতুন গঠিত ইউপিডিএফ গণতান্ত্রিকে রাষ্ট্রীয় মদদে নব্য মুখোশ-বোরকা বাহিনী আখ্যায়িত করে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ মাদক-সন্ত্রাস দুর্বৃত্ত প্রতিরোধ কমিটির ব্যানারে তাৎক্ষনিক খাগড়াছড়িতে লাঠি মিছিল ও সমাবেশ করে বৃহস্পতিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ আহ্বান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *