সন্ত্রাস ও চাঁদাবাজদের কারণে পাহাড়ের কাঙ্খিত উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

যারা তথ্য দিয়ে সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিয়ে দায়িত্বশীল ভুমিকা পালন করেছেন তাদের ধন্যবাদ দিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি-জি বলেছেন, সন্ত্রাসী ও চাঁদাবাজ নির্মুলে সকলকে এগিয়ে আসতে হবে। সন্ত্রাস ও চাঁদাবাজদের কারণে পাহাড়ের কাঙ্খিত উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (২৭ ডিসেম্বর ) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে জোন নিয়ন্ত্রিত এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নির্বাচিত জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও হেডম্যান-কার্বারীদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাম্প্রতিক সময়ে অস্ত্র ও গোলাবারুদসহ ইউপিডিএফ সন্ত্রাসী এলিন ত্রিপুরাসহ ছয় সন্ত্রাসী আটকের প্রসঙ্গ উল্লেখ করে জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি-জি বলেন, কোন অপরাধীকেই ছাড় দেয়া হবেনা। মাদক ব্যবসায়ী, সেবনকারী ও সন্ত্রাসীদের আটক করতে নিরাপত্তাবাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এসব স্বশস্ত্র সন্ত্রাসীরা যেন কোন প্রকার নাশকতা করতে না পারে সেদিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সকলকেই সজাগ থাকার আহ্বান জানান তিনি।

ঘন্টাব্যাপী মতবিনিময় সভায় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, গুইমারা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদত হোসেন টিটো, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো ইমরান হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইমরুল কায়েস মেহেদী, মেজর কাজী নেহাত ফয়সাল-জি, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, শিক্ষক, ধর্মীয় নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *