সন্ত্রাসী হামলায় পানছড়ি উপজেলা আ’লীগ সম্পাদক গুরুতর আহত


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সম্পাদক জয়নাথ দেব। শুক্রবার(২৯ডিসেম্বর) রাত আনুমানিক ১১টার দিকে পানছড়ি উপজেলা পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিজয় মেলা শেষ রাত ১১টার দিকে উপজেলা প্রশাসনের সামনে মোটর সাইকেল পার্কিং থেকে গাড়িতে উঠা মাত্রই ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় কয়েকজন পথচারী রক্তাত্ত অবস্থায় পড়ে থাকতে দেখে প্রথমে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করে।

অতিরিক্ত রক্তক্ষরণ ও অবস্থা গুরুতর দেখে খাগড়াছড়ি সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

জয়নাথ দেবের উপর এই হামলার প্রতিবাদে শনিবার(৩০ডিসেম্বর) সকাল ১১টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি পানছড়ি বাজার এলাকাসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল পরবর্তী মুক্তিযোদ্ধা স্কয়ারে আয়েজিত সমাবেশে যুবলীগ সম্পাদক ও ৩নং সদর ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন সঞ্চালিত সভায় বক্তব্য রাখে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ও ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিক।

এ সময় সন্ত্রাসীদের অভিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়। পানছড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি জয়নাথ দেবের উপর এই হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের অভিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে পানছড়ি প্রেসক্লাব সভাপতি নূতন ধন চাকমা ও সাধারণ সম্পাদক শাহজাহান কবির সাজু।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান জানায়, ঘটনার পর পরই পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মো. জব্বার হোসেন, তোফাজ্জল হোসেন মায়া ও মনোয়ার হোসেন নামের তিন জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বাদী হয়ে পানছড়ি থানায় একটি মামলার প্রস্তুতি নিচ্ছে বলে থানা সূত্রে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *